২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ৩:৫৭

গুজরাটে ভেঙে পড়লো ঝুলন্ত সেতু, নিহত বেড়ে ৯১

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২

  • শেয়ার করুন

ভারতের গুজরাটে একটি ঝুলন্ত সেতু ভেঙে নদীতে পড়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯১ জন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় গুজরাটের মোরবি শহরের মাচ্চু নদীর ওপর নির্মিত শতবর্ষী ঝুলন্ত সেতুটি ভেঙে পড়ে। এ সময় সেতুতে থাকা কয়েকশ’ মানুষ নদীতে পড়ে যায়। অনেকে সেতুতেও ঝুলতে থাকে। পরে ৯১ জনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এখনও নিখোঁজ রয়েছেন শতাধিক মানুষ। এদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। তাদের উদ্ধারে চলছে অভিযান। নিহতের সংখ্যা আরও বাড়ার শঙ্কা কর্তৃপক্ষের।

বিবিসি বলছে, রোববার দেশটির স্থানীয় সময় সন্ধ্যা নাগাদ মোরবি জেলায় মাছু নদীর উপর ওই ঝুলন্ত সেতু হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এই সময় নদীতে শতাধিক মানুষ ছিটকে পড়ে যায়। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

দেশটির এক মন্ত্রী বলেছেন, সরকার এই দুর্ঘটনার দায় নিজেদের কাঁধে নিয়েছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সন্ধ্যা ৬ টা ৪২ মিনিটে ব্রিজটি ধসে পড়ে। সেইসময় ব্রিজটিতে অন্তত ৫০০ জন ছিলেন। হিন্দু ধর্মাবলম্বী তাদের এক পূজা পালনের জন্য জড়ো হয়েছিলেন।
২৩০ মিটার দৈর্ঘ্যের ঐতিহাসিক এই সেতুটি ব্রিটিশ শাসনামলে নির্মাণ করা হয়েছিল। মেরামতের জন্য ছয়মাস বন্ধ থাকার পর গেল ২৬ অক্টোবর সেতুটি পুনরায় পারাপারের জন্য খুলে দেয়া হয়।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন