২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৭:৪৯

লিভিভে হামলা চালিয়ে বাইডেনকে হ্যালো বলেছে রাশিয়া: দাবি মেয়রের

প্রকাশিত: মার্চ ২৭, ২০২২

  • শেয়ার করুন

ইউক্রেনের পূর্বাঞ্চল এখন থেকে হামলার নতুন লক্ষ্যস্থল বলে সম্প্রতি জানিয়েছিল রাশিয়া। কিন্তু, স্থানীয় সময় গতকাল শনিবার ইউক্রেনের পশ্চিমাঞ্চলে হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর লিভিভে ব্যাপক রকেট হামলা চলেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

ইউক্রেনের অন্য শহরগুলোর তুলনায় লিভিভে এত দিন ভারী বোমাবর্ষণ হয়নি। এ কারণে যুদ্ধ থেকে বাঁচতে অনেকে এ শহরে আশ্রয় নিয়েছিল।

লিভিভের মেয়র আন্দ্রিয়ে সাদোভি এদিন বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পোল্যান্ড সফরে রয়েছেন। এবং সে সময়কেই লিভিভে হামলার জন্য বেছে নেওয়া হয়েছে।

মেয়র আন্দ্রিয়ে সাদোভি আরও বলেন, ‘এ রকেট হামলার মধ্য দিয়ে হামলাকারীরা বর্তমানে পোল্যান্ড সফররত (মার্কিন) প্রেসিডেন্ট বাইডেনকে হ্যালো বলতে চেয়েছেন।’

‘পোল্যান্ড সীমান্ত থেকে লিভিভের দূরত্ব মাত্র ৭০ কিলোমিটার। এবং আমি মনে করি, বিশ্বের বোঝা উচিত—এ হুমকি খুব খুব গুরুতর’, যোগ করেন মেয়র আন্দ্রিয়ে সাদোভি।

স্থানীয় সময় গতকাল শনিবার পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে ইউক্রেনের শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এরপর তিনি বলেন, পুতিন ‘ক্ষমতায় থাকতে পারেন না।’

মার্কিন প্রেসিডেন্টের মন্তব্যের বিষয়ে জানতে চাওয়া হলে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রে পেসকভ রয়টার্সকে বলেন, ‘সে সিদ্ধান্ত বাইডেন নেওয়ার কেউ নন। রুশ প্রেসিডেন্টকে নির্বাচন করেছেন রাশিয়ার জনগণ।’

এদিকে, পুতিন সম্পর্কে জো বাইডনের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন হোয়াইট হাউসের এক কর্মকর্তা। তিনি বলেছেন, জো বাইডেন রাশিয়ার শাসনক্ষমতা পরিবর্তনের কথা বলেননি। বাইডেন বোঝাতে চেয়েছেন, পুতিনকে তাঁর প্রতিবেশী দেশ বা অঞ্চলের ওপর ক্ষমতা দেখাতে দেওয়া যাবে না।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন