১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার,সকাল ১১:৫৯

রোটারীর সর্বোচ্চ পুরস্কার পেলেন এম খায়রুল আলম ও পীর আতাউর

প্রকাশিত: মার্চ ৩, ২০২২

  • শেয়ার করুন

রোটারীর সর্বোচ্চ পুরস্কার পেয়েছেন পিডিজি রোটা. এম খায়রুল আলম ও পিডিজি রোটা.পীর এম আতাউর রহমান।

রোটা. এম খায়রুল আলম রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮১ এবং রোটা.পীর আতাউর রহমান রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২ বাংলাদেশের ডিস্ট্রিক্ট গভর্নর হিসেবে ব্যাপক সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন।

বিশ্বের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ সহ সারা বিশ্বে পোলিও নিরোধ সহ আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। বর্তমান প্যানডেমিক সহ যেকোন দূর্যোগময় সময়ে রোটারিয়ানরা অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। মানুষের জীবনমান উন্নয়নের জন্য রোটারিয়ানরা ব্যক্তি উদ্যোগেও অসহায় মানুষকে সহায়তা করে যাচ্ছেন।
দেশের মানুষের ভাগ্য উন্নয়ন ও দারিদ্র্য এবং দূর্নীতিমুক্ত দেশ গঠনে সকল রোটারিয়ানদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।
বর্তমানে ২ শ’ বেশি দেশের ৩৫ হাজার ক্লাবের ১২ লাখ রোটারিয়ান রয়েছে। প্রতি বছর সারা বিশ্বের সর্বোচ্চ ১৫০ জন রোটারিয়ানকে এই পুরস্কার দেয়া হয়। চলতি রোটাবর্ষে পিডিজি রোটা. এম খায়রুল আলম ও পিডিজি রোটা. পীর আতাউর রহমান এই পুরস্কার পেলেন।
উল্লেখ্য, ‘SERVICE ABOVE SELF’ এ্যাওয়ার্ড রোটারী ইন্টারন্যাশনালের পক্ষ থেকে একজন রোটারিয়ানকে দেয়া সর্বোচ্চ সম্মানের পুরস্কার। এ পুরস্কার তাঁরাই পান যারা তাদের সময় এবং প্রতিভাকে দৃষ্টান্তমূলক মানবিক সেবার মাধ্যমে, যেকোনো আকারে এবং যে কোনো স্তরে, ব্যক্তিগতভাবে ভলেন্টারি প্রচেষ্টার উপর জোর দিয়ে এবং অন্যদের সাহায্যে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে অন্যদের সাহায্য করার প্রতিশ্রুতি প্রদর্শন করে।
১৯৯১ সালে চালু করা এই পুরস্কারটি রোটারীর অন্যতম প্রধান Motto- SERVICE ABOVE SELF এর সাথে সামঞ্জস্য রেখে দেয়া হয়।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন