২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ১:৪৫

নতুন নিয়মে ট্রেনের টিকিট কাটতে ফ্রি রেজিষ্ট্রেশন সহায়তা দিচ্ছে ওয়াব

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩

  • শেয়ার করুন

নতুন নিয়মে ট্রেনের টিকিট কাটতে বিড়ম্বনায় পড়ছে সাধারন যাত্রীরা। প্রতিদিন স্টেশনে ভিড় জমাচ্ছেন সাধারন মানুষ। বিশেষ বিশেষ স্টেশনে রেল কর্তৃপক্ষ ‘হেল্প ডেস্ক’ বসালেও সেবা নিশ্চিত করতে পারছে না অনেক জায়গায়। যার কারনে নতুন নিয়মে ট্রেনের টিকিট কাটতে বিড়ম্বনায় পড়ছে সাধারন যাত্রীরা। এমন পরিস্থিতি থেকে পরিত্রান পেতে সাধারন যাত্রীদের পাশে এগিয়ে এসেছে ফেসবুক গ্রুপ ভিত্তিক সামাজিক সেবামুলক সংগঠন উই আর বাংলাদেশ (ওয়াব)।
শনিবার বিকালে খুলনা রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারি রুখে দেবো ‍‍‌‌‍”টিকিট যার, ভ্রমণ তার” নীতি বাস্তাবায়নে ফ্রি রেজিষ্ট্রেশন সহায়তা ক্যাম্প চালু করেছে উই আর বাংলাদেশ (ওয়াব)। এই সহায়তা ক্যাম্প ঘিরে সহযোগিতা নিচ্ছেন শত শত যাত্রীরা।
ওয়াবের এডমিন এস এম আকবর বলেন, যাত্রীদের অনেকেই এ নিয়ম বুঝে উঠতে পারছে না। তাছাড়া অনেকের কাছেই অ্যান্ড্রয়েড মোবাইল নেই, তাই নিবন্ধন করতে পারছে না। অনেকে আবার মোবাইল নম্বরই বুঝেন না। নিজের কাছে থাকা এনআইডি কার্ডের নম্বরও বলতে পারছে না। যার কারনে আমরা ওয়াব টিম এই ফ্রি রেজিষ্ট্রেশন সহায়তা ক্যাম্পের ব্যবস্থা করেছি। যাতে করে মানুষ নির্বিঘ্নে ট্রেনে ভ্রমন করতে পারে।
এ সময় ওয়াব টিমের রাকিব হাসান, শেখ ফিরোজ, সাব্বিরসহ আরো অনেক স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।
উল্লে­খ্য, গত বুধবার (১ মার্চ) থেকে নতুন নিয়মে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ নিয়মে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ দিয়ে অনলাইনে নিবন্ধনের পর যাত্রীরা টিকিট কাটতে পারবেন। আর বিদেশি নাগরিকদের ক্ষেত্রে দরকার হবে পাসপোর্টের।
নতুন নিয়মে বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে (https://eticket.railway.gov.bd) গিয়ে টিকিট কাটতে পারবেন যাত্রীরা। এ ছাড়া রেল সেবা অ্যাপ থেকেও টিকিট কাটতে পারবেন যাত্রীরা। তবে উভয় ক্ষেত্রেই টিকিট কাটার আগে জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ/পাসপোর্ট দিয়ে নিবন্ধন করতে হবে। কাউন্টার থেকেও নিবন্ধন করা যাত্রীরা কাটতে পারবেন ট্রেনের টিকিট।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন