২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,দুপুর ১:০০

খুলনায় প্রস্তুত ৩০৭ বুথ, টিকা পাবে ৬১৪০০ জন

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১

  • শেয়ার করুন

স্টাফ রিপোটারঃ খুলনায় আগামী ৭ আগস্ট সর্বনিম্ন ২৫ বছর বয়সীদের করোনার টিকা দেওয়া হবে। এদিন স্পট রেজিস্ট্রেশন করে টিকা নেওয়া যাবে। খুলনা মহানগর ও জেলায় টিকা প্রদানে ৩০৭টি বুথ প্রস্তুত করা হয়েছে। এসব বুথে একদিনে ৬১ হাজার ৪০০ জনকে টিকা দেওয়া হবে।
খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, আগের ঘোষণায় ৭ আগস্ট থেকে ১৮ বছর পর্যন্ত গণটিকা প্রদানের কথা বলা হয়েছিল। কিন্তু সেটা একটু পরিবর্তন করা হয়েছে। নতুন সিদ্ধান্তে ৭ আগস্ট ২৫ বছর বা তার বেশি বয়সীদের টিকা দেওয়া হবে। যদি কারও রেজিস্ট্রেশন করা থাকে তাহলে ভালো, আর না থাকলে স্পটে রেজিস্ট্রেশন করে টিকা নেওয়ার সুযোগ থাকবে।
ইতোমধ্যে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ৩১টি ওয়ার্ডে ৯৩টি বুথ ও জেলার ৬৮টি ইউনিয়ন পরিষদমে ২০৪টি বুথ প্রস্তুত করা হয়েছে। টিকা প্রদানের কর্মীদেরও প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হবে। টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নে বয়োজ্যেষ্ঠ, প্রতিবন্ধী ও নারীদের প্রাধান্য দেওয়া হবে।
কেসিসির স্বাস্থ্য বিভাগের কাছে ২৮ হাজার ৩৯ ডোজ মডার্না এবং পাঁচ হাজার ৪৭৮ ডোজ সিনোফার্মার টিকা মজুত রয়েছে। ২৫ বছরের ঊর্ধ্বে যে কোনও নারী-পুরুষ জাতীয় পরিচয়পত্র আনলেই রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন।
খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, কোভিশিল্ডের প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ৭৫ হাজার ৯৫৭ জন। এর মধ্যে পুরুষ এক লাখ চার হাজার ১৩৬ ও নারী ৭১ হাজার ৮২১ জন। ওই টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ২৮ হাজার ২৫ জন। কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭৮ হাজার ৩০১ পুরুষ ও ৪৯ হাজার ৭২৪ জন নারী। প্রায় ৪৮ হাজার মানুষ কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ পাওয়ার অপেক্ষায় রয়েছেন।
খুলনায় সিনোফার্মের টিকার প্রথম ডোজ পেয়েছেন ৫৬ হাজার ৩০৮ জন। তিন হাজার ৫০৪ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। খুলনা সিটি করপোরেশন এলাকায় মডার্নার টিকার প্রথম ডোজ পেয়েছেন ৪৫ হাজার ৫৭৯ জন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন