৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ৯:৫৯

স্বাধীনতা পরবর্তীকালের সকল অর্জন হাসিনা সরকার ধুলিস্যাৎ করেছে-নিতাই চৌধুরী

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩

  • শেয়ার করুন

খবর বিজ্ঞপ্তির : বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান এ্যাড. নিতাই রায় চৌধুরী বলেছেন, ফ্যাসিষ্ট শেখ হাসিনার নেতৃত্বে অযোগ্য, অপদার্থ, দুর্নীতিপরায়ন অবৈধ মাফিয়া সরকার দেশের গণতন্ত্র ব্যবস্থা ধ্বংস করেছে। দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে, রাষ্ট্রীয় সংগঠনগুলোকে ধ্বংস করেছে, নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে, দেশের শিক্ষা ব্যবস্থা সম্পূর্ণ রূপে শেষ করে দিয়েছে। স্বাধীনতা পরবর্তীকালের সকল অর্জন শেখ হাসিনা একই ধ্বংস করে দিয়েছে। যে উদ্দেশ্য নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, সেই গণতান্ত্রিক ব্যবস্থাকে শেখ হাসিনা সরকার সম্পুর্ণ ধুলিস্যাৎ করেছে। পুলিশ, প্রশাসন এমনকি বিচার বিভাগ পর্যন্ত কুক্ষিগত করে এই সরকার বাংলাদেশকে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছে।

নিশিরাতের ভোটডাকাত অবৈধ শেখ হাসিনা সরকারের পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহনযোগ্য সুষ্ঠু নির্বাচনের একদফা দাবিতে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে অনুষ্ঠিত গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর ও জেলা বিএনপি’র আয়োজনে আজ শুক্রবার (১৮ আগস্ট) বিকেল ৪টায় নগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এ্যাড. এসএম শফিকুল আলম মনা সমাবেশে সভাপতিত্ব করেন।

সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী আরও বলেন, একদফার আন্দোলন হল চুড়ান্ত আন্দোলন। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারে মুক্তিযুদ্ধ করছি। এই যুদ্ধে শেখ হাসিনার পরাজয় হবেই। যারা রাজপথে রক্ত দিয়েছি, জীবন দিয়েছি তাদেরই জয়লাভ হবে। নির্দলীয় সরকারের তত্তাবধায়নে নতুন নির্বাচন কমিশনের অধীনে জনগনের প্রত্যক্ষ ভোটে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগনের সরকার প্রতিষ্ঠিত হবে- সেদিন বেশি দুরে নয়। তাই ঐক্যবদ্ধভাবে রাজপথের আন্দোলন সংগ্রাম সফলের আহবান জানিয়েছেন তিনি।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। এতে বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডুু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ সাবিরুল হক সাবু, কাজী আলাউদ্দিন, নাজমুন নাহার মুন্নি, টিএস আইয়ুব, আবুল হোসেন আজাদ, মোজাফ্ফার আলম ও খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন