১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার,রাত ৮:১৭

ভারতে জেল খেটে দেশে ফিরল দুই নারী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১

  • শেয়ার করুন

মিলন হোসেন বেনাপোল।

ভারতে জেল খেটে বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে দেশে ফিরেছে বাংলাদেশি দুই নারী।

ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেছে।

ফেরত আসারা হলেন, যশোরের মনিরামপুর থানার নোয়ালী গ্রামের আব্দুস সামাদ এর মেয়ে খাদিজা খাতুন শাপলা (২৩) ও নড়াইল জেলার কালিয়া থানার বেন্দারচর গ্রামের আব্দুল মান্নানের মেয়ে আলোমতি মন্ডল (২৪)।

খাদিজা খাতুন জানায়, সে ভালো কাজের আসায় পাঁচ বছর আগে ভারতে যায় দালালের মাধ্যেমে। সে ভারতের ব্যাঙ্গালুর শহরে বিভিন্ন বাসা বাড়ির কাজ করার সময় সে দেশের পুলিশের কাছে ধরা পড়ি। দীর্ঘ পাঁচ বছর জেল খেটে আজ দেশে ফিরেছি। অপরদিকে আলোমতি খাতুন ৪ মাস  জেল খেটে দেশে আসে বলে সে জানায়।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আহসান হাবিব বলেন, দালালদের খপ্পরে পড়ে এরা সীমান্ত পথে ভারতে যায়। এরপর সেদেশে বাসা বাড়িতে কাজ করার সময় পুলিশের কাছে আটক হয়। এরপর তাদের আদালতের মাধ্যেমে জেলে পাঠায়। জেল থেকে বেসরকারী রিটার্নসোল নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে একটি শেল্টার হোমে রাখে। আজ তারা বিশেষ ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যেমে দেশে এসেছে।

জাস্টিস এন্ড কেয়ার এর ফিল্ড কর্মকর্তা রোকেয়া খাতুন বলেন, ফেরত আসা দুই নারিকে সে দেশের রিটার্নসোল নামে একটি এনজিও সংস্থা জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এরপর তাদের বিষয় নিয়ে দুই দেশের এনজিও প্রতিষ্টান সরকারের সাথে যোগাযোগ করে ট্রাভেল পারমিটের মাধ্যেমে আজ দেশে আনে। এদের ইমিগ্রেশন ও বেনাপোল পোর্ট থানার কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে যশোর নিয়ে যাওয়া হবে। এরপর তাদের পরিবারের সাথে যোগাযোগ করে তাদের কাছে হস্তান্তর করা হবে।

প্রেরক
মিলন হোসেন বেনাপোল
তারিখ ২৩/০৯/২১
মোবাইল ০১৭১২২১৭১৪৩

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন