১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ৮:২৪

বেনাপোলে ভারত ফেরতদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাস্তবায়নে বিভাগীয় কমিশনারের মতবিনিময়

প্রকাশিত: মে ২৬, ২০২১

  • শেয়ার করুন

মিলন হোসেন বেনাপোল,
বেনাপোলে ভারত ফেরত বাংলাদেশীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাগণের সাথে মতবিনিময় সভা করেছেন খুলনা বিভাগীয় কমিশনার এনডিসি মোঃ ইসমাইল হোসেন। বুধবার বিকেল সাড়ে ৫ টার সময় বেনাপোল ইমিগ্রেশন ও কাস্টম কোয়ারেন্টাইন কন্ট্রোল রুম পরিদর্শণ শেষে স্থলবন্দরের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

যশোর জেলা প্রাসনের আয়েজনে ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন বলেন, বেনাপোল ও দর্শণা ইমিগ্রেশন দিয়ে দেশের অভ্যন্তরে প্রবেশকারি একটি মানুষও ১৪ দিনের কোয়ারেন্টিন বাদে সীমান্ত সীমানা অতিবাহিত করে দেশের অভ্যন্তরে প্রবেশ করতে পারবেনা। তাতে তিনি যতো বড়ো মাপের মানুষ হউন না কেন। তাতে সমগ্র বাংলাদেশের মানুষ সুরক্ষিত থাকবে।

এসময় তিনি ইতিপূর্বের করোনাকালীণ সময়ের ১ম ও ২য় ঢেউয়ে পুলিশ প্রশাসনের কাজের প্রশংসা করেন। বলেন, স্থানীয় পুলিশ-প্রশাসন, আনছারসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ভারত ফেরত বাংলাদেশীদের কোয়ারেন্টিনসহ সকল সেবার মান নিশ্চিত করেছেন। তাদের কারণে আজ সমগ্র বাংলাদেশের মানুষ নতুন নতুন করোনা নামক ভাইরাসের ঝুঁকি থেকে অনেকটা মুক্ত আছেন। ভবিষ্যতে যাতে দেশের মানুষ নিশ্চিন্তে করোনার ছোবল থেকে মুক্ত থাকতে পারে সেলক্ষে খুলনা বিভাগীয় প্রশাসন, যশোর জেলা প্রশাসন, শার্শা প্রশাসন ও পুলিশ, বিজিবি, আনসারসহ সকল শ্রেণীর সরকারি কর্মকর্তা কর্মচারি অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করবে।

শার্শা উপজেলা সহকারি কমিশনার রাসনা শারমিন মিথির পরিচালনায় অনুষ্টিত উক্ত  সভায় উপস্থিত ছিলেন, ৪৯ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল সেলিম রেজা,সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহিন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দার, মেজর তৌফিকুর রহমান,এএসপি জুয়েল ইমরান, এনএসআই’র সহকারি পরিচালক ফরহাদ হোসেন, বেনাপোল স্থলবন্দরের সহকারি পরিচালক আব্দুল জলিল,কাস্টমস কমিশনার আজিজুর রহমান,বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ মোঃ মামুন খান, ইমিগ্রেশন অফিসার ইনচার্জ  মুজিবুর রহমানসহ স্থানীয় সংবাদকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার সুধীবৃন্দ।
প্রেরক
মিলন হোসেন বেনাপোল
তারিখ ২৬/০৫ /২১
মোবাইল ০১৭১২২১৭১৪৩

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন