২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার,বিকাল ৫:০৩

বরিশাল সমিতি’র উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধিত

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩

  • শেয়ার করুন

ঐতিহ্যবাহী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি, খুলনা’র উদ্যোগে বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ মার্চ মাসে বীর মুক্তিযোদ্ধা ও কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. আব্দুল মালেকের সভাপতিত্বে অদ্য ২১-০৩-২০২৩ তারিখ মঙ্গলবার বিকেল ৪টায় খুলনা মহানগরীর ইকবালনগরস্থ বর্ণমালা স্কুল মিলনায়তনে উক্ত সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রথমপর্বে ২০২২ সনে অনুষ্ঠিত এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতিত্বে সাথে উত্তীর্ণ বিপুল সংখ্যক তরুণ মেধাবী শিক্ষার্থীদের উপস্থিতিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের রণাঙ্গনের কতিপয় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধিত করা হয়। মেধাবী শিক্ষার্থীদের মনন মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করার লক্ষ্যে তাদের উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধাদের এই সংবর্ধনা। সংবর্ধনা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন ও স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন Ñ সাবেক এমপি এ্যাড. স ম বাবর আলী, সাবেক যুগ্ম সচিব আলহাজ্ব কামরুল হক নাসিম, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন মিণ্টু, বিশেষজ্ঞ চিকিৎসক আলহাজ্ব ডাঃ নুরুল হক ফকির, সাবেক ছাত্রনেতা আলহাজ্ব কে এম আলম, সাবেক আনসার এডজুটেন্ট কাজী মতিয়ার রহমান, শিক্ষকনেতা মোঃ হানিফ বালি প্রমুখ।
সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব রোটারিয়ান ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। এ পর্বে অতিথি ছিলেন শুধুমাত্র আমন্ত্রিত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ। অতিথিদের মাধ্যমে সংবর্ধিতদের অভিনন্দনপত্র, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ ও জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হওয়া এ ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানামালায় সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন আলহাজ্ব অধ্যাপক সিকদার রুহুল আমিন, আলহাজ্ব রোটাঃ আলতাফ হোসেন, এম এ সালাম, আলহাজ্ব মোঃ মোস্তফা, আবুল কালাম কবীর, আলহাজ্ব ইঞ্জিনিয়ার কাজী এনায়েত হোসেন, এ্যাড. শহীদুল ইসলাম, শিক্ষক আবুল কালাম, রোটাঃ রুহুল আমিন মিঠু, আশরাফ হোসেন, আলহাজ্ব আমজাদ হোসেন, সালাম মোল্লা, মুজিবর রহমান বাবুল, মোঃ আলী হোসেন, শেখ মোঃ ইউসুফ আলী, অহেদুল ইসলাম, সাংবাদিক মামুন রেজা হাওলাদার, নাইয়ার সুলতানা রুমা, শিক্ষক মিঠু বাড়ই, মোছাঃ শামীমা আক্তার, চমন আরা মুন্নি, আজমিরা আল আজাদ পরি, সাবিনা ইয়াসমিন, রেকসনা মহিউদ্দিন প্রমুখ। সভায় দেশ-জাতি ও নিহত-আহত-অসুস্থ মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া এবং কৃতি শিক্ষার্থীদের উত্তরোত্তর সাফল্য কামনা করে মোনাজাত পরিচালনা করেন সমিতির ধর্মবিষয়ক সম্পাদক আলহাজ্ব মুজিবর রহমান খন্দকার।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন