৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ১২:১০

ফিলিস্তিনির ওপর হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩

  • শেয়ার করুন
 মোংলা প্রতিনিধি : ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরায়েলি বর্বরোচিত হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২০ অক্টোবর) জুমার নামাজের পর প্রত্যেকটা মসজিদ থেকে এই মিছিল বের করেন মুসল্লীরা। মিছিল শেষে শহরের শাপলা চত্বরে বিক্ষোভ সমাবেশ করেন তারা। এসময় কয়েক হাজার মুসল্লীরা যুদ্ধ বন্ধে বিভিন্ন প্লেকার্ড বহন করে সমাবেশে অংশ নেন।
মোংলা ইমাম পরিষদের সভাপতি ও বি এল এস মসজিদের ইমাম ও খতিব মাওলানা রেজাউল করিমের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা তৈয়েবুর রহমান, আলীয়া মাদ্রাসা মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রুহুল আমিন,  কবরস্থান মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুর রহমান ও কোরবান আলী মসজিদের খতিব মাওলানা গোলাম মোস্তফা।
এসময় বক্তারা অবিলম্বে ইসরায়েলি বর্বরোচিত হামলা বন্ধের আহবান জানিয়ে কঠোর নিন্দা জানান। তারা বলেন, অনতিবিলম্বে ফিলিস্তিনি মুসলমানদের ওপর যুদ্ধ বন্ধ করাসহ সকল ইসরায়েলি পন্য বর্জন, বাংলাদেশের সাথে ইসরায়েলির সকল কূটনীতিক সম্পর্ক ছিন্ন করা, বাংলাদেশ থেকে সৈন্য প্রেরণ করে ফিলিস্তিনির পক্ষে যুদ্ধ করার পরিবেশ তৈরী, বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে ফিলিস্তানে খাদ্য, ঔষুধসহ সকল প্রকার প্রয়োজনীয় পন্য সরবরাহ করার ব্যবস্থা গ্রহন করতে হবে।
এছাড়া মুসলমানদের প্রথম কেবলা ‘বায়তুল মুকাদ্দাস’ মসজিদ রক্ষায় দেশের সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে ইসরায়েলিদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান তারা। এর আগে রাষ্ট্রীয় ঘোষনায় মোংলার সকল মসজিদে ইসারায়োলি আগ্রাসন থেকে ফিলিস্তিনিদের উদ্ধারে মহান আল্লাহর কাছে বিষেশ দোয়া অনুষ্ঠিত হয়। #
ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন