২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ২:৪৭

দলিত হরিজন জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠায় মেয়র এর নিকট স্মারকলিপি

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪

  • শেয়ার করুন

খবর বিজ্ঞপ্তির : দলিত জনগোষ্ঠীর সামাজিক ক্ষমতায়ন এবং বৈষম্যহীন সমাজ গঠনের লক্ষ্যে ইউএসএইড এর অর্থায়নে, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর কারিগরী সহযোগীতায় এবং ওয়ার্কিং কমিটি ও দলিত হরিজন সম্প্রদায়ের সহযোগীতায় সেইড প্রকল্পের মাধ্যমে দলিত সংস্থা আন্তর্জাতিক বর্ণবৈষম্য বিলোপ দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর নিকট স্মরকলিপি প্রদান করে।
আজ বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০ টায় নগরভবনে দলিত ওয়ার্কিং কমিটির সদস্যরা মেয়র এর নিকট এ স্মরকলিপি প্রদান করেন। এ স্মরকলিপিতে দলিত হরিজনদের অধিকার প্রতিষ্ঠায় ও জীবনমানউন্নয়নের ৫ টি দাবী উত্থাপন করা হয়।
দাবী গুলোর মধ্যে রয়েছে-বর্ণ বৈষম্য বিলোপ আইন পাস এবং দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ এর নির্বাচনী ইশতেহারে ঘোষনাকৃত সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও সংখ্যালঘু কমিশন গঠনের ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপ গ্রহন করা। খুলনা সিটি কর্পোরেশন ও খুলনা সিটি কর্পোরেশনের আওতাভূক্ত দপ্তর সমূহে পরিচ্ছন্নতা কর্মী নিয়োগের ক্ষেত্রে আউটসোর্সিং পদ্ধতি বাতিল করা এবং প্রকৃত হরিজনদের নিয়োগ প্রদান করা। ১৭নং ওয়ার্ড সোনাডাঙ্গা হরিজন কলোনীর পুকুর সংস্কার করে তা ব্যবহারের উপযুক্ত করা। ২১নং ওয়ার্ডে বসবাসকারী হরিজনদের স্থায়ী আবাসনের ব্যবস্থা করা। মহেশ^রপাশা ঋষিপাড়ার কালিমন্দির সংলগ্ন খাস জমি মন্দিরের নামে বরাদ্দ করার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা।
এ স্মরকলিপি প্রদান করার সময় উপস্থিত ছিলেন শেখ আশরাফুজ্জামান, সভাপতি, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, খুলনা, মিনা আজিজুর রহমান, নাগরিক নেতা, খুলনা, সালমা জাহান মনি, সদস্য, ওয়ার্কিং কমিটি, দিপক সরকার, দলিত কমিউনিটি লিডার, সাংবাদিক, ওয়ার্কিং কমিটির সদস্য বৃন্দ এবং ইসরাত নূয়েরী হোসেন, প্রকল্প ব্যবস্থাপক, সেইড, দলিত, অরুন দাশ প্রমুখ।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন