২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,সকাল ১১:২৬

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর অধিকার রক্ষায় বন্ধু ফোরামের সভা

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩

  • শেয়ার করুন

তথ্য প্রতিবেদক : খুলনা বিভাগীয় বন্ধু মিডিয়া ফোরামের গণমাধ্যম কর্মীদের নিয়ে সভা করেছে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি।
ইউএসএআইডির সমতা প্রকল্পের সহযোগিতায় রোববার (১৯ নভেম্বর) খুলনার একটি অভিজাত হোটেলে এ সভার আয়োজন করা হয়। সভায় খুলনার তৃতীয় লিঙ্গসহ লিঙ্গবৈচিত্র্যময় জনগোষ্ঠীর অধিকার রক্ষায় গণমাধ্যমকর্মীদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।
সভায় সাংবাদিকরা এই জনগোষ্ঠীর অধিকার নিশ্চিত করতে সমাজে ইতিবাচক ও কার্যকরী ভূমিকা পালনের প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া যেকোনো প্রয়োজনে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর পাশে থাকার প্রতিশ্রুতি দেন।
সভায় উপস্থিত থেকে মতামত তুলে ধরেন বন্ধুর সিনিয়র প্রজেক্ট ম্যানেজার মোঃ মশিউর রহমান, বন্ধুর পাবলিক রিলেশন অ্যান্ড ডকুমেন্টশন বিভাগের ডেপুটি ম্যানেজার রুহুল রবিন খান, দৈনিক ইত্তেফাকের খুলনা প্রতিনিধি এনামুল হক, সময়ের খবরের চিফ রিপোর্টার সোহরাব হোসেন, ইন্ডিপেনডেন্ট টিভির খুলনা প্রতিনিধি মো. শামীমুজ্জামান, বাংলা ট্রিবিউনের খুলনা বিভাগীয় প্রতিনিধি মো. হেদায়েৎ হোসেন মোল্লা, জাগোনিউজ ২৪ডটকম এর স্টাফ রিপোর্টার আলমগীর হান্নান, দৈনিক প্রবাহের স্টাফ রিপোর্টার খলিলুর রহমান সুমন, বাংলানিউজটোয়েন্টিফোমের খুলনা ব্যুরো প্রধান মাহবুবুর রহমান মুন্না, ডিবিসি টিভির খুলনা প্রতিনিধি আমিরুল ইসলাম, ঢাকা পোস্টের খুলনা প্রতিনিধি মোহাম্মদ মিলন, দৈনিক জন্মভূমির স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম, মধুমতি নিউজের স্টাফ রিপোর্টার প্রিয়া রহমান, নক্ষত্র যুব মানবকল্যাণ সংস্থা সভাপতি পাখি দত্ত, সহ-সভাপতি সজল আহমেদ, প্রান্তজ ফাউন্ডেশনের অর্থ সম্পাদক জাহিদুর রহমান।
সভায় লিঙ্গ বৈষম্য যেন সমাজে না হয় সে ব্যাপারে এসব সাংবাদিকরা পাশে থাকবেন বলে মত দেন। সভায় দৈনিক প্রবাহের স্টাফ রিপোর্টার খলিলুর রহমান সুমনকে আহ্বায়ক করে ১০ সদস্যবিশিষ্ট বন্ধুর খুলনা বিভাগীয় মিডিয়া ফোরামের কমিটি গঠন করা হয়।

 

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন