১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার,রাত ১০:৪৮

খুলনার ৮২ জনসহ খুমেক ল্যাবে করোনা শনাক্ত ১০১

প্রকাশিত: জুলাই ১৯, ২০২০

  • শেয়ার করুন

গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) মাইক্রোবায়োলজি বিভাগে আর টি- পিসিআর ল্যাবে ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৮২ জনই খুলনার। এরমধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ৫৭ জন এবং বিভিন্ন উপজেলা এলাকায় ২৫ জন। ফুলতলায় ৮জন, রূপসায় ৫ জন, ডুমুরিয়ায় ২ জন, পাইকগাছায় ২ জন, বটিয়াঘাটায় ৩ জন, দাকোপের ১ জন ও কয়রায় ৪ জন রয়েছে। এছাড়াও বাগেরহাটের ১৩ জন, সাতক্ষীরায় ৩ ফলোআপ ২, এবং যশোরের ৩ জন করোনা শনাক্ত হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা ৫৩ জন। মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৬০৪ জন।

শনিবার (১৮ জুলাই) সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাব ও খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান শনিবার আর টি- পিসিআর ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।খুলনার নমুনা ছিলো ২৪৯টি। মোট পজিটিভ রিপোর্ট এসেছে ১০১ টি। যার মধ্যে ৮২ জনই খুলনা জেলার। খুলনা ছাড়াও বাগেরহাটের ১৩ জন, সাতক্ষীরায় ৩ জন এবং যশোরের ৩ জন করোনা শনাক্ত হয়েছে।

শনিবার সকাল পর্যন্ত খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫১৪ জন, আজ তা বেড়ে ৩৬০৪ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪০৭ জন, মারা গেছেন ৫৩ জন। আক্রান্তদের ৬৬ শতাংশই পুরুষ, নারী ২৯ শতাংশ ও শিশু ৫ শতাংশ। সূত্র: খুলনা সিভিল সার্জনের কার্যালয়।

উল্লেখ্য, খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৩ এপ্রিল। নগরীর করিমনগর এলাকার অবসর প্রাপ্ত ব্যাংকার আজিজুর রহমান।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন