২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,বিকাল ৫:৪৬

খুলনাঞ্চলের উন্নয়নে কেডিএ ও কেসিসি পাশাপাশি থাকতে চায়

প্রকাশিত: মে ৯, ২০২৪

  • শেয়ার করুন

তথ্য প্রতিবেদক:
খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এস এম মিরাজুল ইসলাম বলেন, খুলনাঞ্চলের উন্নয়নের অগ্রযাত্রায় কেডিএ ও কেসিসি পাশাপাশি থাকতে চায়। দুটি সংস্থার সমন্বয়ের মাধ্যমে এই নগরীকে আমরা সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে পারবো বলে তিনি মন্তব্য করেন। বৃহস্পতিবার বেলা ১১ টায় খুলনা সিটি কর্পোরেশনের ৩য় সাধারণ সভায় একথা বলেন তিনি।
কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক এঁর সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় বীর মুক্তিযোদ্ধা সিনিয়র সাংবাদিক এ কে হিরু, সাবেক অতিরিক্ত বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান বাচ্চু, প্রবীণ সাংবাদিক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনি, খুলনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক অধ্যক্ষ দেলওয়ারা বেগম, জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবেক মহিলা ভলিবল খেলোয়াড় হোসনে আরা খান ও বাংলাদেশ দোকান মালিক সমিতি খুলনা অঞ্চলের মহাসচিব এম এ কাফির মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।
এছাড়া সভায় পরিবেশবান্ধব শহর গড়ে তুলতে নগরীতে পর্যাপ্ত বৃক্ষরোপণ, মিড আইল্যান্ডসমূহের সৌন্দর্য্য বর্ধনে উদ্যোগ গ্রহণ, মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদারকরণ, বিভিন্ন ছোট বড় ড্রেনের আউটলেট সংযোগে স্টিলের নেট স্থাপন, কেসিসি পরিচালিত শিশু শিক্ষা প্রতিষ্ঠান ও মক্তবসহ বিভিন্ন টিউটরিয়াল স্কুল ও কোচিং সেন্টারসমূহে তদারকি জোরদার করার সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় সভাপতির বক্তৃতায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, মহানগরীকে সুন্দর, পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত শহর হিসেবে গড়ে তুলতে কেসিসি পরিবারের সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। সড়ক নির্মাণ ও পুনর্র্নিমাণ সম্পন্ন হলে খুলনা একটি দৃষ্টিনন্দন নগরীতে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য এস এম রফিউদ্দিন আহম্মেদ, এস এম খুরশিদ আহম্মেদ টোনা ও এ্যাড. মেমোরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, সংশ্লিষ্ট কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন কেসিসি’র প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন