৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার,দুপুর ২:৩২

কলকাতায় মুক্তিযোদ্ধা ও জ্যেষ্ঠ নাগরিকদের জন্য ৯ হাজার ৭শ’ রুপিতে এনজিওগ্রাম

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩

  • শেয়ার করুন

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা এবং জ্যোষ্ঠ নাগরিকদের জন্য ৯ হাজার ৭শ’ ভারতীয় রুপিতে এনজিওগ্রাম সেবা প্রদান করছে কলকাতার ডিসান হাসপাতাল। যে সেবার নিয়মিত মূল্য ১৫ হাজার রুপি। ২০২৪ সালের ৩১ মার্চ পর্যন্ত সুবিধাটি গ্রহণ করা যাবে।
কলকাতার কসবায় অবস্থিত পূর্ব ভারতের বৃহত্তম- ৭৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সজল দত্ত এক বিবৃতিতে একথা জানান। মুক্তিযোদ্ধারা পাসপোর্ট ও মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং জ্যেষ্ঠ নাগরিকরা শুধু পাসপোর্ট দেখিয়ে সেবাটি গ্রহণ করতে পারবেন।
হাসপাতালটিতে ইন্টারভেনশনাল কার্ডিওলজি, কার্ডিওথোরাসিক সার্জারি ও কার্ডিওথোরাসিক অ্যানেসথেসিয়াসহ হৃদরোগের সমন্বিত সেবা (ইনভ্যাসিভ ও নন-ইনভ্যাসিভ) প্রদান করা হয়। সব ধরণের হৃদরোগ ও থোরাসিক রোগ নির্ণয় এবং এ সংক্রান্ত চিকিৎসা প্রদান করছে ডিসান। রোগীর সামগ্রিক দিক বিবেচনায় নিয়ে তার জন্য সঠিক ও উপযোগী সেবা দিয়ে থাকেন হাসপাতালটির হৃদরোগ বিশেষজ্ঞ ও সার্জনরা।
ইন্টারভেনশনাল কার্ডিওভাসকুলার মেডিসিন এবং কার্ডিওথোরাসিক সার্জারি সেবার ক্ষেত্রে সক্ষমতা ও পরিধি বাড়াতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে হাসপাতালটি। আন্তর্জাতিকমানের ও জরুরি সেবা নিশ্চিত করতে হাসপাতালটিতে রয়েছে মানসম্মত ও সার্বক্ষণিক অপারেটিং রুম, আইসিইউ, ক্যাথেটারাইজেশন ল্যাবরেটরি ও করোনারি কেয়ার ইউনিটসহ (সিসিইউ) ১৯২-স্লাইস কার্ডিয়াক সিটি সেবা; সার্বক্ষণিক সেবা প্রদান ।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন