২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ১১:৪৬

উপস্থিতির হার ৯৩.৯৮ শতাংশ, খুবিতে ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা

প্রকাশিত: মে ১০, ২০২৪

  • শেয়ার করুন

খুবি প্রতিনিধি: শুক্রবার খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা বিভাগ) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হলো দেশের ২৪টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা। এদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শুধুমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘সি’ ইউনিটের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ১০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৯৮২ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। উপস্থিতির হার ছিল ৯৩.৯৮ শতাংশ। পরীক্ষা চলাকালে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন পরীক্ষার সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন। ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।
এদিকে উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় পরীক্ষার কাজে সম্পৃক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, পরীক্ষার উপকেন্দ্র দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়, রেভারেন্ড পলস্ হাইস্কুল ও হোপ পলিটেকনিক ইনস্টিটিউট কর্তৃপক্ষ এবং খুলনা সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিদ্যুৎ বিভাগ, ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ, এলাকাবাসীসহ সকল মহলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
এর আগে গত ২৭ এপ্রিল ‘এ’ ইউনিট (বিজ্ঞান বিভাগ) এবং ০৩ মে ‘বি’ ইউনিট (মানবিক বিভাগ) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার মাধ্যমে এ বছরের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হলো।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন