১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,বিকাল ৩:০৭

আইডিইবি খুলনা জেনিক নির্বাচন’র তফসিল বাতিল

প্রকাশিত: জুন ২৯, ২০২২

  • শেয়ার করুন

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স , বাংলাদেশ (আইডিইবি)’র খুলনা জেনিক নির্বাচন ( ২০২৩-২০২৫ টার্ম ) এর তফসিল বাতিল ঘোষণা করা হয়েছে। গত ২২ জুন কেনিক , সাধারণ সম্পাদকের পত্রানুযায়ী কেন্দ্রের অনুমোদিত ভোটার লিষ্ট ব্যতিরেকে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা এবং ভোটার তালিকায় ব্যাপক অসংঙ্গতি থাকায় অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচনের তফসিল বাতিল করা হয়।

খুলনা জেনিক নির্বাচন ২০২৩-২০২৫ টার্মের প্রধান নির্বাচন কমিশনার মোঃ হাবিবুর রহমান গাজী, নির্বাচন কমিশনার মোঃ শাহীন ও নির্বাচন কমিশনার মোঃ রুহুল আমিন হাওলাদার এর স্বাক্ষরিত ২৮ জুন ২০২২ তারিখ মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে খুলনা জেনিক নির্বাচন ( ২০২৩-২০২৫ টার্ম ) কার্যক্রম বাতিল করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে , খুলনা জেনিক নির্বাচন ২০২৩-২০২৫ টার্ম এর জন্য গঠিত নির্বাচন কমিশনের সাথে আইডিইবি খুলনা জেনিক নেতৃবৃন্দের মত বিনিময় সভায় ২/১ দিনের মধ্যে কেন্দ্রের অনুমোদিত ভোটার তালিকা ও গঠনতন্ত্রের সর্বশেষ সংস্করণ খুলনায় পাওয়া যাবে মর্মে নেতৃবৃন্দের পক্ষ থেকে কমিশনকে আশ্বস্ত করা হয় । সে মোতাবেক হাতে সময় নিয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয় ।
আরো বলা হয়, নির্বাচনী তফসিল অনুযায়ী আইডিইবি , জেনিক খুলনা থেকে কেন্দ্রে প্রেরিত ভোটার তালিকা অনুযায়ী নমিনেশন পত্র যাচাই বাছাই সহ কার্যক্রম এগিয়ে নেয়া হয় । কিন্তু কেন্দ্র অনুমোদিত ভোটার লিষ্ট ও সর্বশেষ গঠনতন্ত্রের সংস্করণ কমিশনের হাতে না পৌঁছায় কমিশন উদ্বিগ্ন হয়ে পড়ে এবং কেনিক ও খুলনা জেনিকের সাথে বার বার যোগাযোগ করতে থাকে ।
ইতোমধ্যে গত ২২/০৬/২০২২ খ্রিঃ তারিখে স্বাক্ষরিত কেনিক , সাধারণ সম্পাদক মহোদয়ের সূত্রস্থ চনং স্মারকের পত্র অনুযায়ী কেন্দ্রের অনুমোদিত ভোটার লিষ্ট ব্যতিরেকে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করার কোন সুযোগ নাই মর্মে জানানো হয় । একই সাথে খুলনা জেনিক থেকে কেন্দ্রে প্রেরিত ভোটার তালিকায় ব্যাপক অসংগতি রয়েছে মর্মেও চিঠিতে উল্লেখ করা হয় ।
এমতাবস্থায় , নির্বাচন কমিশন , খুলনা জেনিক নির্বাচন ( ২০২৩-২০২৫ টার্ম ) কর্তৃক নং স্মারকের কার্যক্রম বাতিল করা হলো ।
উল্লেখ্য, কেন্দ্র থেকে অনুমোদিত ভোটার তালিকা পাওয়ার পর সংবিধান অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন