২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,রাত ১:৪৪

শিরোনাম
খুলনার ৬ টি আসনে জয়ী নৌকার প্রার্থীরা বেসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে নৌবাহিনী মোতায়েন ভোটারদের হুমকি দিচ্ছে এমপি সালাম মুর্শিদীর লোকের, অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর ভারতীয় ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের সাথে নৌপ্রধানের সাক্ষাৎ বীরশ্রেষ্ঠ শহিদ রুহুল আমিন ও বীর বিক্রম শহিদ মহিবুল্লাহর শাহাদত বার্ষিকী পালন রূপসা প্রেসক্লাবের উদ্যোগে বীর ‍মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নৌবাহিনীর ৬৭১ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত আমরা একবারও বলিনি তফসিল পেছানোর কথা : ইসি আহসান হাবিব শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করলেন নৌবাহিনী প্রধান

৪০ প্রতিষ্ঠান পেল ‘সুপারব্র্যান্ড’ স্বীকৃতি

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২০

  • শেয়ার করুন

লন্ডনভিত্তিক বহুজাতিক সংস্থা সুপারব্র্যান্ডস ২০২০ ও ২০২১ সালের জন্য বাংলাদেশের ৪০টি ব্যবসা প্রতিষ্ঠানকে ‘সুপারব্র্যান্ড’ সম্মাননা দিয়েছে।

বৃস্পতিবার সন্ধ্যায় জমকালো এক ভার্চুয়াল অনুষ্ঠানে দেশের ‘সেরা ব্র্যান্ড’ হিসেবে ৪০টি ব্যবসা প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন।

তিনি বলেন, “একটি প্রতিষ্ঠানের সকল স্তরের কর্মীদের পরিশ্রমের ফসল হচ্ছে স্বীকৃতি। যে প্রতিষ্ঠানের কর্মীরা যত বেশি পরিশ্রম করবে তত বেশি সফল হবে।”

বাংলাদেশের কোনও বৈশ্বিক কোম্পানি না থাকার আক্ষেপ জানিয়ে বেক্সিমকোর কর্ণধার সালমান রহমান বলেন, “আশি আশা করছি, শিগগির বাংলাদেশে আরও বড় বড় কোম্পানি গড়ে উঠবে এবং বৈশ্বিক পর্যায়ে আবির্ভূত হবে।”

বিদেশি কোম্পানিগুলোকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে বড় কোম্পানি গড়ে উঠার ক্ষেত্রে বিদেশি কোম্পানিগুলোও অবদান রাখতে পারে।

একটি প্রক্রিয়ার মাধ্যমে ‘সুপারব্র্যান্ডস’ নির্বাচিত হয়, যা বিভিন্ন স্বতন্ত্র ব্যাকগ্রাউন্ড এবং স্বেচ্ছাসেবী বিশেষজ্ঞদের সমন্বয়ে বিচারক মণ্ডলী গঠিত হয়, যা ‘ব্র্যান্ড কাউন্সিল’ হিসাবে পরিচিত। বাংলাদেশের ২০২০-২০২১ সালের সুপারব্র্যান্ডগুলো এই ব্র্যান্ড কাউন্সিলই নির্বাচিত করেছে।

এবারের সুপার ব্র্যান্ডের মর্যাদা পাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের তালিকায় নির্মাণ, ভোগ্য পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ, জ্বালানি, ওষুধ তৈরি, বীমা, প্রযুক্তি, যানবাহন নির্মাণ, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান এবং গণমাধ্যমসহ অনেকগুলো খাত থেকে ৪০টি কোম্পানি স্থান পেয়েছে।

এগুলো হল: আমরা কোম্পানি, একেএস স্টীল, এসিআই সল্ট, বসুন্ধরা ডায়াপ্যান্ট, বসুন্ধরা এলপি গ্যাস, বসুন্ধরা পেপার, বসুন্ধরা টিস্যু, বেক্সিমকো ফার্মাসিউটিকালস লিমিটেড, ব্র্যাক, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, চ্যানেল আই, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, একেএস, ইগলু আইস্ক্রিম, এসিআই পিওর সল্ট, আইপিডিসি ফাইনান্স লিমিটেড, ম্যাটাডোর গ্রুপ, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড, মেটলাইফ ইন্স্যুরেন্স, মন্নো সিরামিক, প্রাইড লিমিটেড, রেডিও ফুর্তি, রানার মোটরসাইকেলস, রুপচাঁদা, শাহ্ সিমেন্ট, কাউ ব্র্যান্ড কালার কোটেড স্টিল, শান্তা হোল্ডিংস লিমিটেড, দারাজ বাংলাদেশ লিমিটেড, স্বপ্ন, ডিবিএল গ্রুপ, সিঙ্গার বাংলাদেশ, এলিট পেইন্ট, এসএমসি কনডমস, এপিলিওন গ্রুপ, সুপার বোর্ড, ফগ, সুপার ফ্রেশ ড্রিংকিং ওয়াটার, ফ্রেশ রিফাইন্ড সুগার, ডেইলি স্টার, রহিমাফরোজ গ্লোবাট ব্যাটারিস, দি প্যালেস লাক্সারি রিসোর্ট, গ্রামীণফোন লিমিটেড ও ওয়ালটন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন