২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৭:৩৬

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

হ্যালোইন উৎসব রূপ নিলো বিষাদে, পদদলিত হয়ে ১৪৬ প্রাণহানি

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২

  • শেয়ার করুন

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসব পালন করতে গিয়ে পদদলিত হয়ে কমপক্ষে ১৪৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১৫০ নারী-পুরুষ। রাজধানী সিউলের ইটাওয়ান এলাকায় শনিবার (২৯ অক্টোবর) স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিটে এই ঘটনা ঘটেছে।

সিউলে হ্যালোইন উদযাপনের জন্য হাজার হাজার লোক একটি সরু রাস্তায় জড়ো হয়। এক পর্যায়ে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হলে হুড়োহুড়িতে পদদলিত হয়ে এ ঘটনা ঘটে।

সিউলের ইয়ংসান ফায়ার ডিপার্টমেন্টের প্রধান চোই সিওং-বিওম জানান, শনিবার রাতে ইটাওয়ানের বিনোদন জেলায় ভিড়ের চাপে পরে এই হতাহতের ঘটনা ঘটে। জরুরি উদ্ধার কর্মীরা আহতদের সিউল জুড়ে বিভিন্ন হাসপাতালে নিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।
ধারণা করা হচ্ছে, একটি বড় জমায়েত হ্যামিল্টন হোটেলের কাছাকাছি সংকীর্ণ রাস্তায় ধাক্কাধাক্কি করে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে অসংখ্য মানুষ পড়ে যান। এ সময় পদদলিত হয়ে তারা দুর্ঘটনায় পড়েন।

এরই মধ্যে প্রেসিডেন্ট ইউন সুক-ইওল আহত ব্যক্তিদের দ্রুত প্রাথমিক চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন। ইথেওয়ানে জরুরি চিকিৎসার পাশাপাশি কর্মকর্তাদের জরুরি বিছানা সুরক্ষিত করার নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে সিউলের মেয়র ওহ সে-হুন ব্যবসায়িক করণে ইউরোপ সফরে থাকা অবস্থায় দুর্ঘটনার খবর শুনে তাৎক্ষণিক দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানানো হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের মতে, আহতদের মাঝে বেশ কিছু কার্ডিয়াক অ্যারেস্ট রোগী রয়েছেন। যাদের মধ্যে কয়েক ডজন মারা যেতে পারেন বলে আশংকা করা হচ্ছে। শতাধিক ব্যক্তি এখনও ইথেওয়ান হ্যামিল্টন হোটেলের পাশের একটি গলিতে পড়ে আছেন।

এছাড়া প্যারামেডিক যাদের ঘটনাস্থলে পাঠানো হয়েছিল তারা সিপিআর করার চেষ্টা করছেন। কিছু রোগীকে নিকটবর্তী সুনচুনহ্যাং বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সূত্র- রয়টার্স।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন