২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,সকাল ৭:১৮

শিরোনাম

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলে সিটি কর্পোরেশনের সভা

প্রকাশিত: মে ২৮, ২০২৪

  • শেয়ার করুন

খুলনা মহানগরীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা সোমবার সকালে নগর স্বাস্থ্য ভবনে অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় পুষ্টি সেবা কর্মসূচির আওতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, সরকারের ধারাবাহিক এ কর্মসূচি থেকে একটি শিশুও যেন বাদ না পড়ে সে জন্য নগরবাসীকে যথাযথভাবে অবহিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। আমাদের অবহেলার কারণে কেউ যেন ক্ষতিগ্রস্থ না হয় সেদিকেও সমানভাবে লক্ষ্য রাখতে হবে। নিজেদের সন্তান হিসেবে মূল্যায়নে রেখে তিনি জাতীয় এ কর্মসূচি শতভাগ সফল করার নির্দেশ দেন।
উল্লেখ্য, কর্মসূচি সফল করতে মহানগরীর ৩১টি ওয়ার্ড এলাকাকে ৪টি জোনে বিভক্ত করে সর্বমোট ৭’শ ১০টি কেন্দ্র স্থাপনের পরিকল্পনা নেয়া হয়েছে এবং কেন্দ্রসমূহে ৬২জন সুপারভাইজারের অধীনে সর্বমোট ১ হাজার ৪’শ ২০ জন ভলান্টিয়ার নিযুক্ত রাখা হবে। ৬ থেকে ১১ মাস বয়সী ১৪ হাজার ৫’শ ৯৮জন শিশুকে নীল রং-এর এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৭ হাজার ৮’শ ২২জন শিশুকে লাল রং-এর ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম, সেভ দ্যা চিলড্রেন-এর রোগতত্ত্ববিদ ডা. সায়মুন, বেসরকারি পার্টনার সংস্থা বাপসা’র স্বাস্থ্য কর্মকর্তা সরদার ফায়েজুন্নেসা এলমাসহ নগরীতে স্বাস্থ্যসেবায় নিয়োজিত বেসরকারি সংস্থার প্রতিনিধি ও স্বাস্থ্যকর্মীগণ সভায় উপস্থিত ছিলেন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন