১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,সকাল ৮:১৮

দ্য ব্যাটল ফর বেঙ্গল: হলিউডের প্রযোজনায় বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা

প্রকাশিত: জুলাই ৬, ২০২১

  • শেয়ার করুন
তথ্য ডস্কেঃ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য হলিউডের সিনেমা ‘দ্য ব্যাটল ফর বেঙ্গল’। গত বছর দেশের বিভিন্ন স্থানে এর শুটিং শুরু হওয়ার কথা থাকলেও মহামারির কারণে তা স্থগিত করা হয়। এ বছর সেপ্টেম্বর থেকে ভারতের মুম্বাইয়ে এ সিনেমার কাজ শুরু হবে।
বাংলাদেশ অংশের সহকারী প্রযোজক মোহাম্মদ জাহিদ গণমাধ্যমকে জানান, গত বছর সিনেমাটি শুরু হলে মহামারির কারণে তা আটকে যায়। এটি প্রযোজনা করছে হলিউডের জেফ অ্যান্ড জোশ ও ভারতের জার পিকচার। পরিচালনা করবেন ‘দিল্লি ক্রাইম’ খ্যাত পরিচালক রিচি মেহতা। বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে ‘দ্য ব্যাটল ফর বেঙ্গল’-এর গল্প। যেখানে মূখ্য ভূমিকায় থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই চরিত্রে অভিনয় করবেন বলিউডের আদিল হুসেইন।
শুটিংয়ে অংশ নিতে ঢাকায় এসেছিলেন আদিল। তবে শেষ পর্যন্ত আর ক্যামেরার সামনে দাঁড়ানো হয়নি তার। লকডাউনের কারণে সব বন্ধ হয়ে গেলে তিনিও মুম্বাই ফিরে যান। অন্যদিকে জানা যায়, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে দেখা যাবে কঙ্গনা রানাউতকে। এ ছাড়াও তাজউদ্দীন আহমদের চরিত্রে অভিনয়ের কথা ছিল ইরফান খানের। কিন্তু তার মৃত্যুর পর নতুনভাবে পরিকল্পনা করা হয়েছে।
প্রসঙ্গত, ‘দ্য ব্যাটল ফর বেঙ্গল’-এর টিমে বেশিরভাগ কলাকুশলীই ছিলেন বাংলাদেশের। কিন্তু মহামারির কারণে মুম্বাই যেতে পারছেন না তারা। তাই সেখানেই নতুন টিম গুছিয়ে পরিকল্পনা চলছে।
ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন