আজ রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ডা. রকিব হত্যা: প্রধান আসামি জমিরের জবানবন্দি, রিমান্ডে ২

মৃত প্রসূতির স্বজনদের হামলায় আহত হওয়ার একদিন পর মারা যাওয়া চিকিৎসক ডা. রকিব খান হত্যা মামলায় গ্রেফতার হওয়া প্রধান আসামি জমির শেখের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়েছেন আদালত।

শুক্রবার (১৯ জুন) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় জমির শেখ। মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুস সামাদ তার জবানবন্দি রেকর্ড করেন। এসময় অপর ২ আসামি আবু আলী ও গোলাম মোস্তফাকে জিজ্ঞাসাবাদের জন্য  ৩ দিনের রিমান্ডও মঞ্জুর করেন আদালত। এরপর তাদেরকে থানা আনা হয়।

এরআগে, গত বৃহস্পতিবার  মামলার অপর আসামি রহিমের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।  ডা. রকিব খান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা  উপ-পরিদর্শক (এস আই) বিএম মনিরুজ্জামান এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে গাজীপুরে আটক করা ৩ জনকে খুলনা থানায় আনা হয়৷ এরপর তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। শুক্রবার বেলা ২টার দিকে ৩ জনকে আদালতে হাজির করা হয়। এসময় জমির ১৬৪ ধারায় জবানবন্দি দিতে সম্মত হয়৷ আর অপর ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন। জবানবন্দি প্রদান শেষে জমিরকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তিনি জানান, গত বৃহস্পতিবার এ মামলার  সন্দেহভাজন আসামি খাদিজা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে ঘটনার বর্ণনা দিয়েছে। এ ঘটনার সময় সে নিজে উপস্থিত ছিল বলে স্বীকার করে।

উল্লেখ্য, গত ১৪ জুন বিকালে সিজার ও টিউমার অপারেশন করার পর ১৫ জুন রাত সাড়ে ৮টার দিকে মারা যান প্রসূতি শিউলি বেগম। এরপর ১৫ জুন রাতে ডা. মো. আব্দুর রকিব খাঁনকে (৫৯) তার হাসপাতালে কর্তব্যরত অবস্থায় রোগীর স্বজনরা মারেন। পরবর্তীতে ক্লিনিকের কর্মচারীরা তাকে প্রথমে গাজী মেডিকেল কলেজ আইসিইউতে ভর্তি করেন। ১৬ জুন দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দ্রুত তাকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের আইসিইউতে স্থানন্তর করা হয়। ওইদিন সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টার দিকে তিনি মৃত্যুবরণ করেন তিনি ।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ

ফেসবুকে দৈনিক তথ্য