আজ শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ ইং, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

“আমরা অবসরপ্রাপ্ত নাবিক” ঢাকা জোনের পরিচিতি সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদক মোসলেহউদ্দিন তুহিনঃ

“আমরা অবসরপ্রাপ্ত নাবিক” (ঢাকা জোন) প্রথম পরিচিতিমূলক সভা‌  আজ (২৩ অক্টোবর) শুক্রবার সকাল ১১টায় ঢাকায় ইব্রাহিমপুর সিটিপার্ক চাইনিজ রেস্টুরেন্ট এন্ড কনভেনশন সেন্টারের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন জনাব আবু বকর সিদ্দিক, চীফ রেড়িও ইলেকট্রিক্যাল আর্টাফিসার ও বিগত দিনে মৃত নৌ বাহিনীর সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন জনাব আনোয়ারুল ইসলাম পেটি অফিসার (স্টোর)।

“আমরা অবসরপ্রাপ্ত নাবিক” ঢাকা জোনের অভিষেক ও আন্তঃজোন প্রতিনিধি সম্মেলনে নাবিকদের মাঝে আবেগঘন অপ্লূত পরিবেশের সৃষ্টি হয়। দীর্ঘ পুরানো দিনের কর্মজীবনের স্মৃতিচারণ করে আলাপচারিতায় প্রাণবন্ত হয়ে উঠে অনুষ্ঠান স্থান ।

ঢাকা জোনের সভাপতি জনাব মোঃ কামরুল ইসলাম সাবু’র সভাপতিত্বে এবং জনাব মোঃ নাসির উদ্দিন সম্রাট-এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক জনাব জয়নাল আবেদীন, জনাব কেএমএ মান্নান সভাপতি রাজশাহী জোন, জনাব মোঃ আব্দুল করিম সভাপতি বরিশাল জোন, রোটারিয়ান ইঞ্জিঃ মোঃ আবুল হাসান, বিশিষ্ট শিল্পপতি ও সংগঠনের কলম যোদ্ধা  এসএমএ জলিল সভাপতি খুলনা জোন, জনাব ওয়ালিদ হোসেন সাধারণ সম্পাদক খুলনা জোন, রোটারিয়ান মোসলেউদ্দিন তুহিন তথ্য প্রযুক্তি সম্পাদক খুলনা জোন, জনাব সাইফুল ইসলাম সভাপতি বগুড়া জোন, জনাব শহীদুল কোরবান ভারপ্রাপ্ত সভাপতি দিনাজপুর জোন, জনাব আব্দুল মজিদ আহমেদ উপদেষ্টা ঢাকা জোন, জনাব শাহ আলম কবির সরকার সভাপতি কুমিল্লা জোন, জনাব আব্দুল হাকিম সভাপতি রংপুর জোন, জনাব শফি মোল্লা দফতর সম্পাদক ঢাকা জোন এবং জনাব মোঃ সাইফুল ইসলাম সেতু সহ-সাধারণ সম্পাদক ঢাকা জোন প্রমুখ।

দশ সদস্য বিশিষ্ট উপদেষ্টা ও জনাব মোঃ কামরুল ইসলাম সাবু’কে সভাপতি এবং জনাব কাইয়ুম খান-কে সাধারণ সম্পাদক করে ছয়ত্রিশ সদস্য সমন্বয়ে “আমরা অবসরপ্রাপ্ত নাবিক” ঢাকা জোনের  কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে। সংগঠনের সদস্যদের পরিচয় করিয়ে দেন অন্যতম সংগঠক জনাব ওমর ফারুক অর্থ সম্পাদক জোন ।

সারাদেশ থেকে “আমরা অবসরপ্রাপ্ত নাবিক” সংগঠনের ১১টি জোন হতে শতাধিক  বিভিন্ন পদমর্যাদার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

দুপুরে জুম্মার নামাজের পর  এক প্রীতি ভোজ শেষে আগত অতিথিদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয় ।

এসময় নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত দুই জন বীর মুক্তিযোদ্ধা অঃ লেঃ জনাব নূর মোহাম্মদ শেখ, (আর) বি এন এবং জনাব মোঃ শফি মোল্লা এল/এমই-কে সংগঠনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা পদক প্রদান করা হয়।

পরিশেষে অভিষেক অনুষ্ঠানের সভাপতি জনাব মোঃ কামরুল ইসলাম সাবু আগত অতিথিদের কে ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।

 

 

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ

ফেসবুকে দৈনিক তথ্য