২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,রাত ১১:৫৩

পাবলিক পোস্টের কমেন্ট নিয়ন্ত্রণের সুবিধা আনলো ফেসবুক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২১

  • শেয়ার করুন

ব্যবহারকারীদের মেইন নিউজ ফিডের জন্য কয়েকটি ফিচার নিয়ে এসেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এসব ফিচারের মধ্যে রয়েছে পাবলিক পোস্টে কমেন্ট নিয়ন্ত্রণ করার সুবিধা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, এখন থেকে পাবলিক পোস্টে কমেন্ট সীমিত করতে পারবেন ব্যবহারকারীরা। এ ক্ষেত্রে বন্ধুতালিকায় থাকা যেকারও কমেন্ট সীমিত করা যাবে। এমনকি সুনির্দিষ্ট কারও নাম উল্লেখ করার মাধ্যমে বন্ধুতালিকার বাইরের মানুষদের কমেন্টও নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারীরা।
মাইক্রোব্লগিং সাইট টুইটার গত বছর কমেন্ট নিয়ন্ত্রণ সুবিধা চালু করে। এবার ফেসবুকও একই ধরনের সুবিধা চালু করলো। পাশাপাশি ক্রনোলজিক্যাল মোড নামের আরেকটি ফিচার চালু করবে ফেসবুক। এই ফিচারের মাধ্যমে সর্বশেষ পোস্ট সবার আগে দেখাবে। এর আগে ২০০৯ সালে এ ধরনের ফিচার স্থগিত করে ফেসবুক।

প্রসঙ্গত, নিউজ ফিডের ‘মোস্ট রিসেন্ট’ অপশনটি ‘ফিড ফিল্টার বার’ নামে নতুন একটি অপশনে স্থানান্তর করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এই ‘ফিড ফিল্টার বার’ নামের অপশনটি নিউজ ফিডের ওপরের দিকে থাকে। ফিচারটির সাহায্যে ৩০ জন বন্ধু কিংবা পেজ গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা যায়। এতে ওইসব বন্ধু এবং পেজগুলো থেকে সর্বশেষ পোস্ট সবার আগে পোস্ট পাওয়া যায়।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন