১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার,রাত ১:১০

দিল্লিতে প্রকাশ্যে মুসলিম বিরোধী স্লোগান, বিজেপি নেতা আটক

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১

  • শেয়ার করুন

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানায়, দিল্লির ঐতিহাসিক যন্তর মন্তর চত্বর থেকে বের হওয়া একটি মিছিল থেকে মুসলিম বিরোধী স্লোগান দেওয়ার ঘটনা ঘটে। এ কারণে তাদের গ্রেফতার করা হয়েছে।

এনডিটিভি জানায়, রোববার (৮ আগস্ট) দিল্লি যন্তর মন্তরের কাছে সুপ্রিম কোর্টের আইনজীবী ও দিল্লি বিজেপির সাবেক মুখপাত্র অশ্বিনী উপাধ্যায় নেতৃত্ব একটি মিছিল হয়। এতে হিন্দু উগ্রবাদী কয়েকটি সংগঠনও যোগ দেয়।

সেই মিছিলে স্লোগান দেওয়া হয় ‘ভারতে থাকতে হলে জয় শ্রীরাম বলতে হবে।’ পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে আরও দেখা গেছে, যন্তর -মন্তরে মুসলিমদের হুমকি দিয়ে বিভিন্ন ধরনের ভয়ঙ্কর স্লোগান দিচ্ছেন বিজেপি নেতারা।

ভারতের অধিকাংশ নেটিজেনরা এর তীব্র সমালোচনা করে। এদিকে ভিডিও ভাইরাল হওয়ায় মামলা করে দিল্লি পুলিশ।

দিল্লি পুলিশের এক মুখপাত্র এনডিটিভিকে জানান, সোমবার অশ্বিনীকে কনাট প্লেস থানায় ডেকে পাঠায় পুলিশ। তারপর সোমবার রাতে অন্যদেরও আটক করা হয়। গ্রেফতারদের মধ্যে সেভ ইন্ডিয়ার পরিচালক প্রীত সিংও ছিলেন।

অন্যরা হলেন বিনোদ শর্মা, দীপক সিং, বিনীত ক্রান্তি এবং একজন সন্দেহভাজনকে দীপক নামে চিহ্নিত করা হয়েছে। পুলিশ জানায়, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে বিষয়টি নিয়ে সোমবার লোকসভার অধিবেশনে তীব্র সমালোচনা করেন হায়দরাবাদের সংসদ সদস্য আসাদউদ্দিন ওয়াইসি। এছাড়া সংসদ ভবন এবং প্রধানমন্ত্রীর বাসভবন থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে সাম্প্রদায়িক এবং উস্কানিমূলক স্লোগান দেয়ার ঘটনায় ভারতজুড়ে তীব্র সমালোচনার জন্ম দিয়েছে।

এদিকে অভিযোগ প্রমাণ হলে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন দিল্লি পুলিশের কমিশনার রাকেশ আস্থানা।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন