২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,সকাল ৭:৩৯

১০ জেলার ২৭ রেড জোনে ২১ দিনের ছুটি ঘোষণা

প্রকাশিত: জুন ২২, ২০২০

  • শেয়ার করুন

জেলাগুলো হলো- চট্টগ্রাম, বগুড়া, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা, যশোর, মাদারীপুর, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ ও কুমিল্লা।

১০ জেলার রেড জোন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে রোববার গ্যাজেট প্রকাশ করেছে সরকার।

জেলাগুলো হলো- যশোর,চুয়াডাঙ্গা, চট্টগ্রাম, বগুড়া, মৌলভীবাজার, মাদারীপুর, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ ও কুমিল্লা।

গ্যাজেট অনুসারে, ওই অঞ্চলগুলোতে অবস্থিত সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সাধারণ ছুটি চলবে। রেড জোনের বাসিন্দা সকল কর্মজীবী সাধারণ ছুটি উপভোগ করবেন।
যেকোনো জরুরি সার্ভিস এই রেড জোন বিধিনিষেধের বাইরে থাকবে।

যশোর জেলা: অভয়নগর উপজেলার চলিশিয়া, পিয়ারা ও বাঘুটিয়া ইউনিয়ন এবং অভয়নগর পৌরসভার ২, ৪, ৫, ৬ ও ৯নং ওয়ার্ড এলাকা; চৌগাছা উপজেলার চৌগাছা পৌরসভার ৬নং ওয়ার্ড এলাকা; ঝিকরগাছা উপজেলার ঝিকরগাছা পৌরসভার ২ ও ৩নং ওয়ার্ড এলাকা; কেশবপুর উপজেলার কেশবপুর পৌরসভার ১ ও ৩নং ওয়ার্ড এলাকা; যশোর সদর উপজেলার যশোর পৌরসভার ৪ ও ৬নং ওয়ার্ড এবং আরবপুর ও উপশহর ইউনিয়ন;

শার্শা উপজেলার বেনাপোল পৌরসভার ২নং ওয়ার্ড এবং শার্শা ইউনিয়ন। রেড জোন ১৫ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৬ জুলাই।

ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়ন; যশোর সদর উপজেলার যশোর পৌরসভার ৪নং ইউনিয়ন। রেড জোন ১৬ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৭ জুলাই।

অভয়নগর উপজেলার শ্রীধরপুর ইউনিয়ন; যশোর সদর উপজেলার যশোর পৌরসভার ৬নং ওয়ার্ড এলাকা। রেড জোন ১৭ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৮ জুলাই।

চুয়াডাঙ্গা জেলা: দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার ৫নং ওয়ার্ডের পরানপুর গ্রামের রিফিউজি কলোনি ও ৭নং ওয়ার্ডের থানা পাড়া এলাকা। রেড জোন ১৭ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৮ জুলাই।

চট্টগ্রাম জেলা: চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়ার্ড নং-১০ উত্তর কাট্টলি (বিসিক শিল্প নগরী ব্যতীত) এলাকা। রেড জোন ১৭ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৮ জুলাই।

বগুড়া জেলা: বগুড়া পৌরসভার চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়ি ও কলোনি এলাকা। রেড জোন ১৪ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৫ জুলাই।

মৌলভীবাজার জেলা: শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল ইউনিয়নের ক্যাথলিক মিশন রোড, রূপশপুর, সবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ, বিরাইমপুর এবং শ্রীমঙ্গল পৌরসভার কালীঘাট রোড ও শ্যামলী এলাকা; কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের নন্দননগর, কাদিপুর ইউনিয়নের মনসুর এবং কুলাউড়া পৌরসভার মাগুর ও মনসুর এলাকা। রেড জোন ১৪ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৫ জুলাই।

নারায়ণগঞ্জ জেলা: রূপপুর উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন (উত্তরে বালু ব্রিজ, দক্ষিণে কায়েতপাড়া, পূর্বে কায়েতপাড়া এবং পশ্চিমে কাঞ্চন পৌরসভা)। রেড জোন ১১ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ২ জুলাই।

হবিগঞ্জ জেলা: হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯নং ওয়ার্ড; চুনারুঘাট উপজেলার ৩নং দেওরগাছ ইউনিয়ন, ৭নং উবাহাটা ইউনিয়ন ও ৯নং রাণীগাঁও ইউনিয়ন এবং চুনারুঘাট পৌরসভা; আজমিরীগঞ্জ উপজেলার ১নং আজমিরীগঞ্জ সদর ইউনিয়ন; মাধবপুর পৌরসভা এলাকা। রেড জোন ১৮ জুন থেকে পরবর্তী ২১ দিন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৯ জুলাই।

মুন্সীগঞ্জ জেলা: মুন্সীগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের অধীন মাঠপাড়া এলাকা। রেড জোন ১৯ জুন থেকে ৯ জুলাই। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৯ জুলাই।

কুমিল্লা জেলা: কুমিল্লা সিটি করপোরেশনের ৩নং ওয়ার্ডের কালিয়াজুরি, রেইসকোর্স, শাসনগাছা; ১০নং ওয়ার্ডের ঝাউতলা, কান্দিরপাড়, পুলিশ লাইন, বাদুরতলা; ১২নং ওয়ার্ডের নানুয়ার দিঘীর পাড়, নবাববাড়ি চৌমুহনী, দিগাম্বরীতলা এবং ১৩নং ওয়ার্ডের টমছম ব্রিজ, থিরাপুকুরপাড় ও দক্ষিণ চর্থা এলাকা। রেড জোন ১৯ জুন থেকে ৩ জুলাই। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৩ জুলাই।

মাদারীপুর জেলা: মাদারীপুর সদর উপজেলার মাদারীপুর পৌরসভার ১, ২, ৩, ৪, ৫, ৬ ও ৭নং ওয়ার্ড এলাকা এবং বাহাদুরপুর, দুধখালী, ঝাউদি, মস্তফাপুর, রাস্তি ও কেন্দুয়া ইউনিয়ন; শিবচর উপজেলার শিবচর পৌরসভার ১, ৪ ও ৫নং ওয়ার্ড এলাকা এবং শিবচর দ্বিতীয় খণ্ড, বহেরাতলা দক্ষিণ, বাঁশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরেরচর ও পাঁচ্চর ইউনিয়ন; কালকিনি উপজেলার কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড এলাকা এবং ডাসার, গোপালপুর, আলীনগর ও শিকারমঙ্গল ইউনিয়ন; রাজৈর উপজেলার রাজৈর পৌরসভার ১, ২, ৩, ৫, ৬ ও ৮নং ওয়ার্ড এবং বদরপাশা, আমগ্রাম, কবিরাজপুর ও হোসেনপুর ইউনিয়ন। রেড জোন ১৮ জুন থেকে ৩০ জুন। সাধারণ ছুটির মেয়াদ ২১ জুন থেকে ৩০ জুন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন