২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ১:৩৭

শিরোনাম
সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষাও মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী খুলনা মহানগরীর নতুন রাস্তা, জিরোপয়েন্ট ও শিববাড়ি মোড়ে সড়ক অবরোধ কেএমপি খুলনার অফিসার্স মেসের উদ্বোধন করেন আইজিপি খুলনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত খুলনা জেলা আ’লীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র

বেনাপোল বন্দর দিয়ে পাসপোর্ট যাত্রী যাতায়াত বন্ধ।

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১

  • শেয়ার করুন

 

মিলন হোসেন বেনাপোল,
আজ সোমবার সকাল থেকে বেনাপোল স্থল বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ হয়ে গেছে। জানাগেছে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের নির্দেশনায় বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ দুই দেশের মধ্যে এই যাত্রী যাতায়াত বন্ধ করে দিয়েছে। উল্লেখ করা যেতে পারে যে, এই সীমান্ত দিয়ে বছরের ৩৬৫ দিনই বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত উভয় দেশের মধ্যে যাত্রী যাতায়াত চলে আসছে। মাঝে গতবছর লকডাউনের সময় কিছু দিনের জন্যে এই সীমান্ত দিয়ে যাত্রী যাতায়াত বন্ধ ছিল। তবে উভয় দেশে অবস্থিত উভয়ের হাই কমিশন এর বিশেষ অনুমতি সাপেক্ষে জরুরী ভিত্তিক যাত্রী যাতায়াত করেছে। এবারও তেমনটি হবে বলে জানা গেছে।

জানা গেছে এই বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে রফতানি ও আমদানি পণ্য বানিজ্য অব্যাহত থাকবে। এরকমই সরকারী নির্দেশনা রয়েছে। সকালের দিকে সরেজমিন খোঁজ নিয়ে জানা গেছে বন্দরের বাইপাস সড়ক দিয়ে ভারত থেকে আমদানি পন্য বাহি ট্রাক ঢুকছে। তবে স্বাভাবিক দিনের তুলনায় পরিমানে কম। রফতানি পণ্যের গাড়িও ঢুকছে। তবে ভারতীয় পণ্য নামিয়ে ফেরত খালি গাড়ি এখোনো তেমন যেতে দেখা যায়নি।

এদিকে সীমান্তের জিরো পয়েন্ট এলাকা ঘুরে দেখা গেল বাংলাদেশের দিকে অবস্থিত আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালের সামনে ভারতে প্রবেশের অপেক্ষায় কিছু যাত্রীরা ঘোরাফেরা করছে।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন