আজ মঙ্গলবার, ২৬শে অক্টোবর, ২০২১ ইং, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বেনাপোল বন্দরে এনএসআইয়ের অভিযান ১ কোটি ১৮ লক্ষ টাকার কেমিক্যাল ও ফেব্রিক্স আটক।


মিলন হোসেন বেনাপোল।
বেনাপোল বন্দরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এনএসআই সদস্য কর্তৃক ভারতীয় ২টি গাড়িতে ঘোষণাপত্র বহির্ভূত আনুমানিক ১ কোটি ১৮ লক্ষ টাকা মূল্যের আমদানি করা কেমিক্যাল ও ফেব্রিক্স আটক করেন।
গোপন তথ্যের ভিত্তিতে বেনাপোল বন্দরের এনএসআইয়ের সহকারী পরিচালক মোঃ ফরহাদ হোসেন এর নেতৃত্বে ১৮ সেপ্টেম্বর শনিবার রাত ১১ ঘটিকায় বেনাপোল স্থলবন্দর এনএসআই এর সদস্যগণ এ অভিযান পরিচালনা করেন।
অভিজান পরিচালনার স্বার্থে এনএসআই সদস্যরা ঘোষণাপত্র বহির্ভূত গাড়ি দুইটিতে মালামাল রয়েছে জানতে পেরে পরবর্তীতে বেনাপোল স্থল বন্দর কাস্টমস কমিশনার কে অবহিত করেন এবং কাস্টমস অফিসার এর মাধ্যমে বন্দরের ৯ ও ১০ নং সেডের সামনে থেকে ড্রাইভারবিহীন গাড়ি ২টি ১৮/০৯/২১ তারিখ রাত ১১ ঘটিকায় কাস্টম হাউসে নিয়ে আসেন।
গাড়ি দুটি জব্দ করে জানা যায়, গত ৬ই সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে ভারত থেকে বেনাপোল পোর্ট দিয়ে ভারতীয় গাড়ি নং WB-23-B-9593 আমদানি করার ঘোষণা ছিল কেমিক্যাল, রং ও ফেব্রিক্স । কিন্তু উক্ত গাড়িতে করে আমদানি করা হয়েছে ২১৬ রোল ডেনিম ফেব্রিকস যার আনুমানিক মূল্য ৬১ লক্ষ টাকা।
এবং গত ৮ই সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয় গাড়ি নং NL- 02-17099 এর মাধ্যমে ডেনিম ফেব্রিকস আমদানি করার ঘোষণা পত্র ছিল। ঘোষণার বিপরীতে আমদানি করা হয় কেমিক্যাল, রং,১৬২ রোল ডেনিম ফেব্রিকস। যার আনুমানিক মূল্য ৫৭ লক্ষ টাকা।
১৯/০৯/২১ তারিখে গাড়ির মালামাল পরীক্ষণ করা হয়। পরীক্ষণকালে গাড়ি দুটিতে ঘোষণাপত্র বহির্ভূত মালামাল পাওয়া যায়। পরীক্ষণ কালে এনএসআইয়ের সদস্যগণ সেখানে উপস্থিত ছিলেন।
এই ঘোষণাপত্র বহির্ভূত মালামালের আমদানিকারক ও C&F দের নাম নিম্নরূপঃ-
১| আমদানিকারকঃ Reckitt Benckiser Bangladesh ltd,
C&F Agent: Khalil Snd Son’s
পণ্যের বিবরণঃ ১৫ মে. টন সোডা ও ১২ ড্রামস কেমিক্যাল।
২| আমদানিকারকঃ AR JEANS PRODUCER LTD,
C&F Agent: H K Rowshown Shipping Lines ltd.
পণ্যের বিবরণঃ ১৩৬ রোলস ডেনিম ফেব্রিক্স।
৩| আমদানিকারকঃ Denim Wear ltd,
C&F Agent: H K Rowshown Shipping Lines ltd.
পণ্যের বিবরণঃ ৬৭ রোলস ডেনিম ফেব্রিক্স।
৪| আমদানিকারকঃ বিশাল ট্রেডার্স।
C&F Agent: বিশাল ট্রেডার্স।
পণ্যের বিবরণঃ ১৩ রোলস ডেনিম ফেব্রিক্স।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বেনাপোল বন্দরের এনএসআইয়ের সহকারী পরিচালক মোঃ ফরহাদ হোসেন বলেন, গাড়ি ও মালামাল বেনাপোল কাস্টম হাউজ এর তত্ত্বাবধানে রয়েছে। তদন্ত পূর্বক কাস্টমস কর্তৃপক্ষ জরিমানাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন ।
প্রেরক
মিলন হোসেন বেনাপোল
তারিখ ২০/০৯/২১
মোবাইল ০১৭১২২১৭১৪৩

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ

ফেসবুকে দৈনিক তথ্য