২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,বিকাল ৪:২০

বেনাপোল ও শার্শায় লকডাউন আরও এক সপ্তাহ বাড়লো।

প্রকাশিত: জুন ২২, ২০২১

  • শেয়ার করুন

মিলন হোসেন বেনাপোল,

করোনা ভাইরাসের সংক্রমনের হার না কমায় যশোরের বেনাপোল সহ ও শার্শা উপজেলার সর্বত্ত আরও এক সপ্তাহ লকডাউন ঘোষনা করেছেন স্থানীয় প্রশাসন। ২১ জুন ২০২১ তারিখে জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২৩ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বেনাপোল সহ শার্শা উপজেলার সর্বত্ত আরও এক সপ্তাহ লকডাউন ঘোষনা করা হয়েছে। এর আগে ১৭ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এক সপ্তাহ লকডাউন ঘোষনা করা হয়েছিল।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিট্রেট রাসনা শারমিন মিথি জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক বেনাপোল পৌর সভা ও শার্শা সদর ইউনিয়নে ১৭ জুন সকাল ৯টা থেকে ২৩জুন পর্যন্ত সর্বাতœক লক ডাউন ঘোষনা করা হয়েছিল। করোনা পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এ লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২৯ জুন পর্যন্ত করা হয়েছে। তবে পূর্বের লকডাউনের চেয়ে এ লকডাউন আরো কঠোর হবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান জানান এবারের লকডাউনে কাচা বাজার, মুদি দোকান সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। আন্তঃজেলা বাস ট্রেন, সকল প্রকার গন পরিবহন, সিএনজি, রিকসা, ভ্যান, অটোরিকসা, মোটর সাইকেল, থ্রিহুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে। সকল প্রকার গনজমায়েত, সভা সমাবেশ,মিছিল নিষিদ্ধ করা হয়েছে। ঔষুধের দোকান, আইন শৃখংলা বাহিনী ও তাদের বহনকারী গাড়ী,সংবাদকর্মিদের গাড়ী লক ডাউনের আওতামুক্ত থাকবে। তাছাড়া বিনা কারনে কেউ বাড়ীর বাহিরে বা বাজার ঘাটে ঘোরা ফেরা করতে পারবে না।
সাধারন মাসুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছেন, উপজেলা প্রশাসন সহ পুলিশ আনসার ও বিজিবি।তবে সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে বেনাপোল বন্দরে দিয়ে আমদানী রফতানী বানিজ্য চালু থাকবে। আমদানী রফতানী সংক্রান্ত কাজে যারা নিয়যিজ তারা কাস্টমস ও বন্দরে কাজ করতে পারবে।
এদিকে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইউছুফ আলী জানান, আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৯ জন করোনা পজেটিভ হয়েছেন। এরা সকলে হোম কোরাইনটাইনে ভালো আছে।
প্রেরক
মিলন হোসেন বেনাপোল
তারিখ ২২/০৬ /২১
মোবাইল ০১৭১২২১৭১৪৩

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন