১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার,বিকাল ৪:৪৪

শিরোনাম
সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষাও মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী খুলনা মহানগরীর নতুন রাস্তা, জিরোপয়েন্ট ও শিববাড়ি মোড়ে সড়ক অবরোধ কেএমপি খুলনার অফিসার্স মেসের উদ্বোধন করেন আইজিপি খুলনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত খুলনা জেলা আ’লীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র

বেনাপোল আমড়াখালি থেকে ৯৩ লাখ টাকার স্বর্ণেরবার উদ্ধার করেছে বিজিবি।

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২

  • শেয়ার করুন


মিলন হোসেন বেনাপোল,

যশোরের বেনাপোল আমড়াখালিতে ভ্যানের বডি ভেঙে তার ভেতর থেকে ১ কেজি ওজনের ৯টি সোনার বার উদ্ধার করা হয়েছে।
শনিবার (২৬ শে নভেম্বর ২০২২) রাত সাড়ে নটার দিকে বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোষ্টের ১০০ গজ দূরে অভিযান চালিয়ে ভ্যানটি উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। পরে ভ্যানটির বডি ভেঙ্গে তার ভেতর থেকে এক কেজি ওজনের ৯ টি স্বর্ণের বার উদ্ধার করে। তবে স্বর্ণ পাচারের হোতা ভ্যান চালক উপজেলার বাগআছরা সাতমাইল এলাকার মৃত্যু মোহর আলীর ছেলে মিলন ওরফে ছোট বাবু  (৩৫) পালিয়ে যেতে সক্ষম হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৯৩ লাখ ৫০ হাজার টাকা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে  গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একজন ভ্যান চালক ভ্যানের ভিতরে করে স্বর্ণ নিয়ে বেনাপোল সীমান্তের দিকে যাচ্ছে। বিষয়টি আমড়াখালি বিজিবি চেকপোস্টের নায়ের সুবেদার আবুল কালাম হোসেনকে অভিযানে পাঠালে তিনি ফোর্স নিয়ে আমড়াখালীও কাগজপুকুরের মাঝে অভিযানে গেলে ভ্যানচালক মিলন ওরফে ছোট বাবু  মোটর চালিত ভ্যানটি ফেলে পালিয়ে যায়। পরে ভ্যানটি উদ্ধার করে ভ্যানের বডি ভেঙ্গে তল্লাশি করে তার ভেতর থেকে এক কেজি ওজনের ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৯৩ লাখ ৫০ হাজার টাকা। এ ঘটনায় স্বর্ণ পাচারের সাথে জড়িত থাকার দায়ে মিলন ওরফে ছোট বাবুর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বার গুলো ট্রেজারি চালানের মাধ্যমে কাস্টমসে জমা দেয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন