২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,ভোর ৫:১৯

পুটখালী সীমান্তে ১০ টি সোনার বারসহ সহ ২ পাচারকারী আটক।

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২

  • শেয়ার করুন


মিলন হোসেন বেনাপোল,
খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধীনস্থ পুটখালী বিওপি’র একটি টহল দল কর্তৃক ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের মোট ১০ পিস স্বর্ণের বার এবং ০১টি মোটর সাইকেলসহ হাবিবুর ও আক্তারুল নামে ২ পাচারকারী আটক ।বুধবার দুপুরে তাদেরকে সোনারবার সহ হাতেনাতে আটক করা হয়।

আজ ০৭ সেপ্টেম্বর ২০২২ তারিখ খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক বিএ-৬৫০৭ লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর দিক নির্দেশনায় একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১০২ আর পিলার হতে আনুমানিক ৪.৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন ইছাপুর খালপাড় জামে মসজিদ এর পার্শ্বে কাঁচা রাস্তার উপর তল্লাশি অভিযান পরিচালনা করে। উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের মোট ১০ পিস স্বর্ণের বার ও ০১ টি মোটরসাইকেলসহ (১) মোঃ হাবিবুর রহমান (২৯), পিতা-মোঃ রমজান আলী, গ্রাম-খলসী, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর এবং (২) মোঃ আক্তারুল ইসলাম (২৫), পিতা- মোঃ আবু বক্কর গ্রাম-খলসী, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে আটক করা হয়। উক্ত স্বর্ণের বারগুলো আসামীদের পরিহিত জিন্স প্যান্টের সামনের পকেটের ভিতর কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল। তারা উক্ত স্বর্ণের বারগুলো যশোর জেলার বাগআঁচরা বাজার থেকে জনৈক ব্যক্তির নিকট হতে সংগ্রহ করেছে কিন্তু কার নিকট হতে সংগ্রহ করেছে তার নাম জানেনা। ধৃত আসামীদ্বয় স্বর্ণের বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল যার আনুমানিক সিজার মূল্য-৮৬,২০,০০০/- টাকা।আটক আসামীদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

উল্লেখ্য, চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ০৭ (সাত) বারে ০৯ জন আসামীসহ সর্বমোট ১৪ কেজি ০৭৬ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে, যার মূল্য- ৯,৭২,১৯,৩৫১/- (নয় কোটি বাহাত্তর লক্ষ উনিশ হাজার তিনশত একান্ন ) টাকা । সাত বারের মধ্যে আগস্ট ২০২২ মাসেই ০৪ (চার) বার এবং সেপ্টেম্বর-২০২২ মাসে ০১ (এক) বার স্বর্ণ আটক করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপরতা রয়েছে।
প্রেরক
মিলন হোসেন বেনাপোল
তারিখ ০৭/০৯/২০২২
মোবাইল ০১৭১২২১৭১৪৩

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন