২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,রাত ১:৫৪

শিরোনাম
খুলনার ৬ টি আসনে জয়ী নৌকার প্রার্থীরা বেসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে নৌবাহিনী মোতায়েন ভোটারদের হুমকি দিচ্ছে এমপি সালাম মুর্শিদীর লোকের, অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর ভারতীয় ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের সাথে নৌপ্রধানের সাক্ষাৎ বীরশ্রেষ্ঠ শহিদ রুহুল আমিন ও বীর বিক্রম শহিদ মহিবুল্লাহর শাহাদত বার্ষিকী পালন রূপসা প্রেসক্লাবের উদ্যোগে বীর ‍মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নৌবাহিনীর ৬৭১ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত আমরা একবারও বলিনি তফসিল পেছানোর কথা : ইসি আহসান হাবিব শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করলেন নৌবাহিনী প্রধান

পাইকগাছায় আলেয়া হত্যা মামলার এজাহারভুক্ত আসামীদের নাম বাদ দিয়ে নিরাপরাধ ব্যক্তির নামে চার্জশীট : এলাকাবাসীর প্রতিবাদ

প্রকাশিত: জুলাই ২১, ২০২০

  • শেয়ার করুন

এ কে আজাদ, পাইকগাছা: পাইকগাছায় বিধবা আলেয়া হত্যা মামলায় এজাহারভুক্ত আসামীদের নাম বাদ দিয়ে নিরাপরাধ ব্যক্তিকে আসামী করে চার্জশীট প্রদান ও আদালতে চালান দেয়া আসামীর জামিন লাভ। ঘটনার প্রেক্ষিতে জামিন প্রাপ্ত নিরীহকে সংবর্ধনা ও চার্জশীটে নাম অন্তর্ভুক্তির বিষয়ে এলাকাবাসী প্রতিবাদ সভা করেছে। মঙ্গলবার দুপুরে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জানাযায়, পাইকগাছার কলমিবুনিয়া গুচ্ছ গ্রামে বিধবা আলেয়া বেগম গত ২০ ফেব্রুয়ারি গভীর রাতে খুন হয়। এ ঘটনায় নিহতের ছেলে আলমগীর বাদী হয়ে স্থানীয় আরশাদ বিশ্বাসসহ ৪ জনের নাম উল্লেখ করে পাইকগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এজাহারে ঊল্লেখিত আসামীদের নাম বাদ দিয়ে নিহতের ভাগ্নে আহসানুর রহমানের নাম উল্লেখ করে চার্জশীট প্রদান করেন। এসময় আহসানুরকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায় তদন্তকারী কর্মকর্তা। গত বুধবার আহসানুর আদালত থেকে জামিন পেলে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী তাকে গণসংবর্ধনা দেয়ার আয়োজন করে। এ সময় নিরীহ আসানুরকে চার্জশিটভুক্ত করে হয়রানির বিরুদ্ধে প্রতিবাদ সভা করে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ আবুল কালামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আবুল কালাম আজাদ, মোঃ লুৎফর রহমান, ছাত্রলীগনেতা এ্যাড. ফরহাদুজ্জামান তুষার, শিমুল গাজী ও আব্দুল হামিদ। বক্তারা বলেন, খুনের ঘটনায় প্রকৃত আসামীদের বাদ দিয়ে মামলাটি ভিন্নখাতে নিতে মামলায় উল্লেখিত সাক্ষীদের নামে চার্জশীট প্রদান করা হয়েছে। পুলিশের দেয়া চার্জশীটের বিরুদ্ধে আদালতে নারাজী পিটিশন দাখিল করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মোঃ আশরাফুল আলম জানান, অহেতুক কারোর নামে চার্জশীট প্রদান করা হয়নি। আসামীদের দেয়া আদালতের ১৬৪ ধারা জবানবন্দি ও তদন্তকালে প্রাথমিক সাক্ষ্য প্রমাণের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চার্জশীট প্রদান করা হয়েছে।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন