২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,বিকাল ৫:২৮

নগরীতে অধিক মূল্যে ফ্যান বিক্রি, জরিমানা গুণলেন ব্যবসায়ী

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪

  • শেয়ার করুন

তথ্য প্রতিবেদক : তীব্র খরতাপে পুড়ছে সারা দেশ। এরই মধ্যে বিক্রি বেড়েছে ফ্যানের। সেই ফ্যানের দাম ক্রয় মূল্যের চেয়ে অধিক গ্রহণ করছিলো নগরীর হার্ডমেটাল গ্যালারীর ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স জমজম হার্ডওয়্যার স্টোর। ভোক্তা অধিকারের অভিযানে ধরা পড়ে তাদের কারসাজি। জরিমানাও গুনতে হয় প্রতিষ্ঠানটির।
আজ সোমবার এই অভিযান চালানো হয়।
ভোক্তা অধিকার অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ সেলিম বিষয়টি নিশ্চিত করেন।


তিনি বলেন, দাবদাহের কারণে অতিষ্ট হয়ে পড়েছে মানুষ। সেই সুযোগকে কাজে লাগিয়ে ফ্যানের দাম অধিক গ্রহণ করছেন ব্যবসায়ীরা। এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সতত্যা পাওয়ায় মেসার্স জমজন হার্ডওয়্যারকে দশ হাজার টাকা জরিমান করে তা আদায় করা হয়। এছাড়া দৌলতপুর থানার রেল গেইট এলাকায় মারিয়াম আইস বার-কে ক্ষতিকর উপাদান ব্যবহার করে ও নোংরা পরিবেশে আইসক্রিম উৎপাদন ও প্রক্রিয়াজাত করণ এবং বিপনন করার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
তিনি বলেন, অভিযান চলাকালে ব্যবসায়ীদেরকে বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব, ক্যাব খুলনার সদস্য জেড. এন. সুমন ও আনসার সদস্যবৃন্দ।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন