১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ৩:৩৭

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

ধনপোতা গ্রামে ছয় শত শসা গাছের গোড়া কর্তন

প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩

  • শেয়ার করুন

ফকিরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাটের বেতাগা ইউনিয়নের ধনপোতা গ্রামের একটি মৎস্য ঘেরের পাড়ে রোপনকৃত ৬শত শসার গাছের গোড়া কেটে দিয়েছে একটি কুচক্রিমহল। এতে ঐ সবজি চাষির প্রায় দুইলক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে। ধার-দেনা করে রোপনকৃত শসার ক্ষেত নষ্ট করায় ঐ চাষি এখন পথে বসার ্উপক্রম হয়েছে। জঘন্যতম এই ঘটনাটি ঘটেছে বুধবার (২ আগষ্ট) গভীর রাতে ধনপোতা গ্রামের সবজি চাষি মোঃ ইনতাজ শেখের পুত্র রমজান শেখের মৎস্য ঘেরের পাড়ে। এঘটনায় উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা ঘটনা স্থান পরিদর্শন করেছেন।
জানা গেছে, উক্ত সবজি চাষি বিভিন্ন আত্নীয় স্বজনের নিকট থেকে ধার-দেনা করে মৎস্য ঘেরের পাড়ে শসার চাষ করেছিল। ৬শত শসার চারায় তিনি এপর্যন্ত প্রায় ৫০হাজার টাকা খরচ করেছিলেন। শসা গাছে শসা ফলন ধরতে শুরু করেছে সবেমাত্র। তিনি বুধবার সকালে শসা তুলে বাজারে দুই হাজার টাকার শসাও বিক্রয় করেছেন। এমন সময় একটি কুচক্রিমহল তার ঘেরের পাড়ে রোপনকৃত ৬শত গাছের গোড়া কেটে দিয়ে চাষির ব্যপক ক্ষতি সাধন করেছে। চাষি রমজান শেখ জানান, মৎস্য ঘেরের পাড়ে নেট দিয়ে এমন ভাবে আঙ্গি দেওয়া হয়েছিল যাতে ফলন ধরতো প্রচুর পরিমানে। তার এই সবজি চাষে কুচক্রিমহলটি সহ্য করতে না পেরে রাতের আধারে সকল গাছের গোড়া কেটে দিয়েছে। এতে তিনি ব্যপক ক্ষতিগ্রস্থ হয়েছেন। ঘটনার খবর শুনে উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল ও মোঃ সোলায়মান মন্ডল সহ বিভিন্ন কর্মকর্তারা ঘটনা স্থান পরিদর্শন করে দুষি অপরাধির বিচার দাবী করেছেন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন