২৪শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ১২:০৮

দীর্ঘ ১১ মাস পর প্রকাশ্য রাজনৈতিক কর্মসূচিতে ফিরলেন মঞ্জু

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২

  • শেয়ার করুন

দীর্ঘ ১১ মাস পর প্রকাশ্য রাজনৈতিক কর্মসূচিতে ফিরলেন সাবেক সংসদ সদস্য ও নগর বিএনপি’র সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে রাজনৈতিক কর্মসূচিতে অংশ গ্রহণের কথা ঘোষণা করেন। আগামী ২২ অক্টোবর বিএনপি’র খুলনা বিভাগীয় গণসমাবেশে যোগ দেয়ারও ঘোষণা দিয়েছেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। এদিকে মঞ্জুর সংবাদ সম্মেলনকে কেন্দ্র করে দীর্ঘদিন রাজনীতির বাইরে থাকা নেতাকর্মীদের উপস্থিতিতে পরিপূর্ণ হয়ে যায় প্রেস ক্লাব চত্ত্বর।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। এ সময় মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মনিরুজ্জামান মনিসহ পাঁচ থানা বিএনপি ও নগর বিএনপির সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস বিফ্রিংয়ে নজরুল ইসলাম মঞ্জু বলেন, কেউ কেউ হুঙ্কার দিয়ে বলেছেন যে, পদ্মার এপারে বিএনপিকে নামতে দেওয়া হবে না। হুঙ্কার দাতাদের উদ্দেশ্যে তিনি বলেন, এমন হুঙ্কার দিয়েন না, পরবর্তীতে যদি কিছু ঘটে তাহলে মামলার আসামি হবেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে যোগ দেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনার আলোকে সাধারণ কর্মী হিসেবে তিনি ও মহানগর বিএনপি সাবেক নেতৃবৃন্দ সমাবেশে যোগ দিবেন বলেও ব্রিফিংয়ে জানান মঞ্জু।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে নজরুল ইসলাম মঞ্জু বলেন, বিভাগীয় গণসমাবেশে যোগ দিলেও পরবর্তীতে তারা পৃথকভাবে কোন কর্মসূচি পালন করবেন না। পদত্যাগী মহানগর বিএনপির সাবেক নেতৃবৃন্দের বিষয়ে সিদ্ধান্তের ভার চেয়ারম্যান ও মহাসচিবের উপর ছেয়ে দিয়েছেন।

তিনি বলেন, চট্টগ্রাম ও ময়মনসিংহে বিএনপির সমাবেশ ভণ্ডুল করতে সরকার বিভিন্ন কারসাজি করেছে। কিন্তু সরকারের বাধা উপেক্ষা করে বিপ্লবী জনতা বার বার কর্মসূচি সফল করেছে। খুলনার সমাবেশ ব্যর্থ করতে সরকার ইতিমধ্যে গাড়ি চলাচল বন্ধ করেছে। কিন্তু সরকার জানে না পরিবহন বন্ধ রেখে এবং নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশী করে আন্দোলন দমানো যায় না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সহ-সভাপতি সেকেন্দার জাফর উল্লাহ খান সাচ্চু, যুগ্ম-সম্পাদক তারিকুল ইসলাম তারিক, মোশাররফ হোসেন, অ্যাডভোকেট বজলার রহমান, ফজলে হালিম লিটন, আসাদুজ্জামান মুরাদসহ শতধিক নেতাকর্মী।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন