১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,সন্ধ্যা ৭:৫৫

খুলনায় জেলা পরিষদ চেয়ারম্যান পদে তিন জনের মনোনয়নপত্র জমা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২

  • শেয়ার করুন

উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে বৃহস্পতিবার খুলনা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন জেলা আ’লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ও ক্রীড়া সংগঠক এস এম মোর্তজা রশিদী দারা এবং বিএমএ খুলনার সভাপতি ও জেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক ডাঃ শেখ বাহারুল আলম। এছাড়া সদস্যের ৯টি পদে ৩৪ জন, সংরক্ষিত ৩টি সদস্য পদে ১৫ জন মনোনয়নপত্র জমা দেন।
রিটার্নিং অফিসারের কার্যালয় ও তার আশে পাশে কৌতুহলী জনতার ভিড় ছিল। শাসক দলের পক্ষ থেকে স্থানীয় নেতারা মিছিল সহকারে এসে মনোনয়নপত্র জমা দেয়। স্বতন্ত্র প্রার্থীর কোন শো-ডাউন ছিল না। বিরোধী শিবিরে জেলা পরিষদ নির্বাচন নিয়ে কোন তাপ-উত্তাপ নেই।

দুপুর ১টার দিকে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও জেলা আ’লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ মনোনয়নপত্র জমা দেন। এ সময় সিটি মেয়র ও নগর আ’লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা শাখার সাধারণ সম্পাদক এড. সুজিত কুমার অধিকারী, যুগ্ম-সাধারণ সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম খান, ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, স্বেচ্চাসেবক লীগের জেলা সভাপতি শেখ মোঃ আবু হানিফ, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মানিকউজ্জামান অশোক, যুব মহিলা লীগের এড. সেলিনা আক্তার প্রিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর স্বতন্ত্র প্রার্থী জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ও ক্রীড়া সংগঠক এস এম মোর্তজা রশিদী দারা মনোনয়নপত্র জমা দেন। এ সময় সাবেক ছাত্রনেতা ও সংকৃতি কর্মী হুমায়ুন কবির ববি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা ও শেখ ফজলুল কবীর বিকু উপস্থিত ছিলেন। উভয় প্রার্থী রিটার্নিং অফিসারের কাযালয়ে মনোনয়নপত্র জমা দেন।

স্বতন্ত্র প্রার্থী এস এম মোর্তজা রশিদী দারা গণমাধ্যমকে বলেন, উৎসব মুখর পরিবেশে এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন তিনি প্রত্যাশা করেন। তিনি আশাবাদী, সচেতন বিবেক সঠিক রায় প্রদান করবে।
বিকেল পৌনে ৩টার দিকে বিএমএ জেলা সভাপতি ও জেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক ডাঃ শেখ বাহারুল আলমের পক্ষে মনোনয়নপত্র জমা দেওয়া হয়।
তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।
খুলনার সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ মাজহারুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে উলে­খ করেছেন, ৯টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন