১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,বিকাল ৩:১১

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

খুলনায় করোনায় ও উপসর্গে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৪

প্রকাশিত: জুলাই ১৬, ২০২০

  • শেয়ার করুন

গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৬৪ জনই খুলনার। এবং করোনায় ও উপসর্গে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন আইনজীবীও রয়েছেন। মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার দুপুর পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়।

বুধবার (১৫ জুলাই) সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাব ও খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান বুধবার পিসিআর ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এতে খুলনা নমুনা ছিল ২৫৮টি। মোট পজিটিভ রিপোর্ট এসেছে ৭২ টি। যার মধ্যে ৬৪ জনই খুলনা জেলার। খুলনা ছাড়াও বাগেরহাটে ৫ জন এবং একজন করোনা রোগী শনাক্ত হয়েছে যশোর, সাতক্ষীরা ও পিরোজপুরে।

খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও আইসোলেশন ওয়ার্ডের ফোকাল পার্সন ডা. মিজানুর রহমান বলেন, মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে খুমেকের এই ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- বাগেরহাট সদরের বানিয়াগাতি এলাকার বাসিন্দা আইনজীবী এনামুল হক (৬০), নগরীর বয়রা আন্দিরঘাট এলাকার বাসিন্দা হাসেম আলী (৬৮), তেরখাদা আটলিয়া গ্রামের বাসিন্দা শারাফাত (৬০) ও বাগেরহাটের ফকিরহাট উপজেলার বাসিন্দা কালিপদ পাল (৯০)। এর মধ্যে আইনজীবী এনামুল হক ব্যতীত করোনা পরীক্ষার জন্য তাদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও বলেন, আইনজীবী এনামুল হককে জ্বর-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ১২ জুলাই রাতে খুমেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ১২টায় তার মৃত্যু হয়।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা জানান, নতুন ৬৪ জন নিয়ে খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৬৫ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের ৭০ শতাংম পুরুষ ও নারী ৩০ শতাংশ। আর আক্রান্তদের অধিকাংশই খুলনা মহানগরীতে।

উল্লেখ্য, খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৩ এপ্রিল। নগরীর করিমনগর এলাকার অবসর প্রাপ্ত ব্যাংকার আজিজুর রহমান।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন