২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার,সকাল ৭:৫১

শিরোনাম
খুলনার ৬ টি আসনে জয়ী নৌকার প্রার্থীরা বেসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে নৌবাহিনী মোতায়েন ভোটারদের হুমকি দিচ্ছে এমপি সালাম মুর্শিদীর লোকের, অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর ভারতীয় ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের সাথে নৌপ্রধানের সাক্ষাৎ বীরশ্রেষ্ঠ শহিদ রুহুল আমিন ও বীর বিক্রম শহিদ মহিবুল্লাহর শাহাদত বার্ষিকী পালন রূপসা প্রেসক্লাবের উদ্যোগে বীর ‍মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নৌবাহিনীর ৬৭১ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত আমরা একবারও বলিনি তফসিল পেছানোর কথা : ইসি আহসান হাবিব শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন করলেন নৌবাহিনী প্রধান

খুলনায় সাত পুলিশ ও সাংবাদিকসহ আরও ৯০ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: জুন ১৮, ২০২০

  • শেয়ার করুন

গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে সাত পুলিশ ও সাংবাদিকের স্ত্রীসহ আরও ৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ৮৩ জনই খুলনা জেলা ও মহানগরীর। বাকিদের ৫ জন যশোর জেলার, ২ জন সাতক্ষীরা জেলা, ১ জন কুষ্টিয়া জেলার। এই নিয়ে খুলনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৬৫ জন।

বৃহস্পতিবার (১৮ জুন) সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাব ও খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, বৃহস্পতিবার খুমেকের পিসিআর মেশিনে মোট ৩১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৬৬টি। এদের মধ্যে মোট ৯০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৮৩ জন খুলনার। বাকিদের মধ্যে যশোর জেলার ৫ জন, সাতক্ষীরা জেলার ২ জন ও কুষ্টিয়া জেলার ১ জন রয়েছেন।

খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, খুলনায় শনাক্ত হওয়া ৮৩ জনের মধ্যে রয়েছেন খুলনা মহানগরীর ৭৩ জন (ফলোআপ ২ জন), ফুলতলা উপজেলার ৯ জন ও দাকোপ উপজেলার ৮ জন ও রূপসা উপজেলায় ৫ জন।

খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, একদিনে শনাক্ত হওয়ার দিক থেকে খুলনায় এটি দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে গত বুধবার একদিনে সর্বোচ্চ ১০২ জনের করোনা শনাক্ত হয়। ওই দিন শুধুমাত্র খুলনায় শনাক্ত হয়েছিলেন ৯৭ জন। এ নিয়ে খুলনা জেলা ও মহানগরীতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৭০ জন।

খুলনায় যারা করোনা শনাক্ত হয়েছেন: নগরীর আস্থা ডায়াগনস্টিক সেন্টারের কর্মরত তিন জন, খালিশপুর ক্রিসেন্ট জুট মিলের এক যুবক (২৩), হাউজিং এলাকায় এক পুরুষ (৫৬), এক বৃদ্ধ (৬৭) ও এক নারী (৫৫), শেখপাড়ায় এক যুবক (২৯) ও এক পুরুষ (৪৪), ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তিন সদস্য (২৭), (৫০) ও (৫৩), মিয়াপাড়ার এক যুবক (২৩), জামাতখানা এলাকা এক পুরুষ (৫০) ও এক নারী (৪৫), কেএমপি’র চার পুলিশ সদস্য (৩৫), (৪৪) ও (৩২), মৌলভীপাড়া এক যুবক (৩৯), ‍টুটপাড়ায় এক বৃদ্ধ (৭৬), এক যুবক (৩১) ও এক পুরুষ (৪৭), ফারাজীপাড়ায় দুই নারী (১৭) ও (৭২), মিয়াপাড়া এলাকায় তিন পুরুষ (৫৬), (৫৩) ও (১৩), দুই নারী (১৪) ও (৪০), আবু নাসের হাসপাতালে কর্মরত এক পুরুষ (৪৩), ডাঃ আসাদুজ্জামানের স্বজন এক নারী (৪০), গল্লামারী ব্যাংক কলোনীতে এক নারী (৩৩) ও দুই শিশু (১৩) ও (১০), সোনাডাঙ্গা আবাসিকের (২য় ফেজ) এক যুবক (৩৭) ও এক পুরুষ (৪৫), হাফিজনগরে এক পুরুষ, সিএন্ডবি কলোনীতে এক পুরুষ (৫০), বানিয়াখামার এলাকায় এক যুবক (২৮), ভাঙ্গাপোল এলাকায় এক নারী (৪২), সবুজবাগ এলাকায় এক নারী (৫৩), নূরনগর এক পুরুষ, জেলাকারাগারে এক পুরুষ (৫৪), পূর্ব বানিয়াখামার এলাকায় এক নারী (৪৫), ৩৯/১ মির্জাপুরে দুই নারী (৫৫) ও (৭০), সোলাইমাননগরে এক যুবক (৪০), নিরালায় দুই যুবক (৩৫) ও (৪০), সদর হাসপাতালে কর্মরত এক পুরুষ (৫৪), শের-এ-বাংলা রোডে এক পুরুষ (৪৩), খুলনা মেডিকেল কলেজে কর্মরত দুই নারী (২৯) ও (৩২) এবং চার পুরুষ (৩০), (৩২), (৫২) ও (৫১), ঠিকানা প্রকাশ নেই তিন যুবক (২০), (৩০) ও (৩২)।

দাকোপ উপজেলার চালনায় এক যুবক (২৯) ও এক শিশু (৩), খাটালিতে এক যুবক (৩৩), ধোপাদীতে এক যুবক (২৮), বাজুয়ায় এক নারী (৩৫), এছাড়াও তিনজন ঠিকানা উল্লেখ নেই বয়স ৩১, ৩৫, ২৭ বছর।

রূপসা উপজেলার বাগমারায় এক বৃদ্ধ (৬৪), কাজদিয়া এক পুরুষ (৫৪) ও এক নারী (২৯), আদমপাড়ায় এক পুরুষ (৪৪), সামন্তসেনা এলাকায় এক বৃদ্ধ (৬০)।

ফুলতলা উপজেলায় এক নারী (১৯), জামিরায় এক যুবক (২৫), গিলাতলায় এক বৃদ্ধ (৬৫), গাবতলায় এক যুবক (২০), দামোদর এলাকায় দুই যুবক (২৬) ও (৩৩), শিরোমনি এক যুবক (৩৮) এক পুরুষ (৫৪), ফুলবাড়িগেট উপজেলায় এক বৃদ্ধ (৬০)। তেরখাদায় এক যুবক (৩০)।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন