১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,বিকাল ৩:৫৭

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

খুলনায় করোনায় যুবদল নেতাসহ উপসর্গে আরও তিনজনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৩

প্রকাশিত: জুলাই ১৩, ২০২০

  • শেয়ার করুন

গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৭৩ জনই খুলনার। এছাড়াও বাগেরহাটের ৬ জন, সাতক্ষীরা ৬ জন এবং যশোর, গোপালগঞ্জ ও পিরোজপুরে একজনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত মহানগর যুবদল নেতা ইয়াসির আরাফাতের (৩৬) মৃত্যু হয়েছে এবং করোনা উপসর্গে দুই জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া একজনের বাড়ি খুলনা নিরালা, আর একজনের বাড়ি গোপালগঞ্জ। মোট মৃত্যুর সংখ্যা ৪৬ জন। মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩১০৮ জন। এর ফলে শনাক্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে।শনাক্তদের মধ্যে নারীদের তুলনায় পুরুষের সংখ্যাই বেশি। আর মোট আক্রান্তদের মধ্যে মাত্র ১ শতাংশ আক্রান্তের মৃত্যু হয়েছে।

রবিবার (১২ জুলাই) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা সাসফেক্টেড ফ্লু কর্নার ও করোনা ডেডিকেটেড হাসপাতালে এ তিনজনের মৃত্যু হয়।

খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান শনিবার পিসিআর ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এতে খুলনা নমুনা ছিল ২৪৫টি। মোট পজিটিভ রিপোর্ট এসেছে ৮৭ টি। যার মধ্যে ৭৩ জনই খুলনা জেলার। খুলনা ছাড়াও বাগেরহাটের ৬ জন, সাতক্ষীরা ৬ জন এবং যশোর, গোপালগঞ্জ ও পিরোজপুরে একজনের করোনা শনাক্ত হয়েছে।

অপরদিকে মহানগর যুবদলের সহ-সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত রোববার সকালে করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এক সপ্তাহ আগে তার করোনা পজেটিভ শনাক্ত হয়। তিনি নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সকালে তার মৃত্যু হয়।
অন্যদিকে করোনা উপসর্গে গোপালগঞ্জের মাহবুবুর রহমান নামে এক ব্যক্তির মৃত্যু হয় এবং খুলনার নিরালা এলাকার এস এম মওদুদ নামে এক ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গে তার মৃত্যু হয়।

রবিবার খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১০৮ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৩৬ জন, মারা গেছেন ৪৬ জন। আক্রান্তদের ৬৬ শতাংশই পুরুষ, নারী ২৯ শতাংশ ও শিশু ৫ শতাংশ। সূত্র: খুলনা সিভিল সার্জনের কার্যালয়।

উল্লেখ্য, খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৩ এপ্রিল। নগরীর করিমনগর এলাকার অবসর প্রাপ্ত ব্যাংকার আজিজুর রহমান।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন