১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,সকাল ৭:৩৩

খুলনায় একদিনে করোনা সর্বোচ্চ শনাক্ত রেকর্ড ৪০ জন, জেলায় বেড়ে ৩৪৪

প্রকাশিত: জুন ১২, ২০২০

  • শেয়ার করুন

খুলনা মেডিকেল কলেজের ল্যাবে ৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনা জেলার ৪০ জন। এছাড়া বাগেরহাটে ১০, যশোর ০৪, ঝিনাইদহ ০১ সাতক্ষীরা ০১, নড়াইল ০১ ও গোপালগঞ্জ ০১ জন রয়েছেন।খুলনা একদিনে এটিই সর্বোচ্চ শনাক্ত।

আজ রাতে পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাবে নমুনা পরীক্ষায় তাঁদের করোনা পজিটিভ ধরা পড়ে। এ নিয়ে খুলনায় আক্রান্তের সংখ্যা ৩৪৪ ছাড়িয়েছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।
খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে একদিনে শনাক্ত হওয়া সর্বোচ্চ সংখ্যা এটি। এর আগে গত বুধবার ৪৩ জনের করোনা শনাক্ত হয়। যদিও ঐদিন খুলনা জেলা ও মহানগরীর ছিলেন ৩১জন। পরদিন বৃহস্পতিবার করোনা শনাক্ত হলেও জেলা ও মহানগরীতে শক্ত হয়েছিল ৩৫ জন। আজ একদিনে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনায় একদিনে করোনায় সর্বোচ্চ শনাক্ত রেকর্ড ৪০ জন, জেলায় বেড়ে ৩৪৪জন।

ডা.মেহেদী নেওয়াজ জানান, আজ (১২ জুন) শুক্রবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে মোট ৩৭৮ জনের নমুনা পরীক্ষা করা হ‌য়ে‌ছে। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ১৫৪টি। এদের মধ্যে মোট ৫৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।
যার মধ্যে ৪০ জন খুলনা জেলার। বাকিরা বাগেরহাটে, যশোর,ঝিনাইদহ, সাতক্ষীরা,নড়াইল ও গোপালগঞ্জ জেলার রয়েছে।

খুলনায় যারা করোনা সনাক্ত হয়েছেন: খালিশপুরে ৬২ বছরের একজন পুরুষ, নয়াবাটিতে ৬১ বছরের একজন ‍পুরুষ ও আলমনগরের এক যুবক (৩০), বানরগাতি বাজার এলাকায় ৫০ বছরের একজন পুরুষ, করোনা হাসপাতালে কর্মরত দুই জন পুরুষ বয়স ৫০ ও ২০ বছর, সোনাডাঙ্গায় এক শিশু (১২) ও পাঁচ যুবক বয়স ২৩, ২৫, ২৩, ৪০ ও ৪০ বছর , খুলনা মেডিকেল কলেজে কর্মরত এক যুবক (২৫), বয়রা মুজগুন্নি মেইন রোডে এক নারী (৬৫), পুরুষ (৬০) ও এক যুবক (২৩),  টিবি ক্রস রোডের এক নারী, ছোটবয়রা গোলদারপাড়ার দুই জন (পুরুষ), মানিকতলা কুলিবাগানের এক নারী (২৩), মিস্ত্রীপাড়ার এক নারী (৩৭), নিরালায় একজন পুরুষ (৫৮), ময়লাপোতা বকশিপাড়ার এক নারী (৪৫), মৌলভীপাড়ার এক যুবক (২৬), খুলনা মেডিকেল কলেজের স্টাফকোয়ার্টারে এক নারী (৪৬), রশনিবাগ এলাকার এক যুবক (৩২), বয়রা কেএমপির এক পুলিশ সদস্য (৪৫), পাওয়ার হাউজ কলোনীর একজন পুরুষ (৫২), ঠিকানা না জানা এক পুরুষ (৪৭), এক নারী (৩২) ও নাম পরিচয় না জানা আরও একজন। খুলনার উপজেলার মধ্যে ফুলবাড়ীগেট এলাকায় ৬০ বছরের একজন, দিঘলিয়ার হাজিগ্রামের এক নারী, রূপসা আইচগাতি গ্রামে একজন পুরুষ, ডুমুরিয়া উপজেলার একনারী (১৮) ও তিন পুরুষ বয়স ২৪, ৪৭, ৪৮ বছর।
জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৮ দিনেই খুলনা জেলা ও মহানগরীতে ১৯১ জনের করো না শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪৪ জন। এদের মধ্যে ৫১ জন সুস্থ হয়ে উঠেছেন, মৃত্যু হয়েছে ৪ জনের।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন