৫ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,রাত ১:২৯

এয়ারলাইন্স কোম্পানিতে ‘সিইও’র প্রস্তাব পেলেন সেই চাকরিচ্যুত দুদক কর্মকর্তা শরীফ

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২

  • শেয়ার করুন

দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে চাকরিচ্যুত সহকারী পরিচালক শরীফ উদ্দিন দেশের একটি বড় এয়ারলাইন্স কোম্পানিতে মাসে ২ লাখ টাকা বেতনে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হবার প্রস্তাব পেয়েছেন। একই সঙ্গে দেশের বেসরকারি দুই ডজনেরও বেশি কোম্পানি তাকে ভালো বেতনে চাকরির অফার করেছে।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে এমন তথ্য নিজেই জানিয়েছেন দুদকের এক সময়ের এই আলোচিত কর্মকর্তা।

সম্প্রতি দুদকের চাকরি হরিয়ে ভাইয়ের ছোটা দোকান সামলানোর খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার হবার পর শরীর একের পর এক চাকরির অফার পাচ্ছেন।

শরীর উদ্দিন বলেন, ‘দুদক থেকে চাকরিচ্যুত হবার পর বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির চেষ্ঠা করেও কোন চাকরি মিলছিলো না। অপরদিকে দুদকের চাকরি ফিরে পাওয়ার জন্য মামলা দায়ের, মামলার খরচ সামলানো, পরিবার ও সন্তানদের নিয়ে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছিল আমাকে। ফলে চট্টগ্রামের ষোলশহরস্থ ভাইয়ের দোকানে ক্যাশ সামলানোর কাজ শুরু করি। এই বিষয়টি জানাজানি হবার পর বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এতে অনেক প্রতিষ্ঠান আমাকে চাকরি দিতে এগিয়ে আসে।’

তিনি আরও বলেন, ‘দেশের একটি বেসরকারি এয়ারলাইন্স কোম্পানি মাসিক দুই লাখ টাকা বেতনে তাদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে চাকরির প্রস্তাব দিয়েছে। এছাড়া দুই ডজনেরও বেশি কোম্পানি তাদের প্রতিষ্ঠানে চাকরির অফার লেটার পাঠিয়েছে। তবে আমি কোন প্রতিষ্ঠানে যোগ দেবো সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করিনি।’

চাকরি পেলেও দুদক থেকে অন্যায়ভাবে চাকরিচ্যুতির বিষয়ে দায়েরকৃত মামলা চালিয়ে যাবেন বলেও জানান শরীফ।

শরীফ বলেন, কক্সবাজারে বিভিন্ন মেগা প্রকল্পে দুর্নীতি এবং দুর্নীতির মামলা দায়ের ও তদন্ত করে দুর্নীতিবাজদের রোষানলে পড়েন তিনি। অন্যায়ভাবে চাকরিচ্যুত করা হয় তাকে। চাকরি ফিরে পাওয়ার আবেদন করলেও তা হয়নি। বিভিন্ন জায়গায় চাকরির চেষ্টা করলেও প্রভাবশালীদের বাধার মুখে হচ্ছে না। শেষমেশ বাধ্য হয়ে বড় ভাইয়ের দোকানে চাকরি করছি।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন