১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,দুপুর ২:৪৪

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

এক মহান মানবতার ফেরিওয়ালা দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি আমিরুল হক ।

প্রকাশিত: জুন ২৪, ২০২০

  • শেয়ার করুন

চট্রগাম মা ও শিশু হাসপাতালের জন্য করোনা আক্রান্ত রোগীর চিকিৎসায় ৭টি ভেন্টিলেটর প্রদান

আর্ত মানবতার সেবাই তাঁর ধ্যানজ্ঞান। বর্তমানে যখন করোনা ভাইরাসে প্রাদূর্ভাবে বিশ্বে ব্যবসা-বাণিজ্য স্থাবির হয়ে পড়েছে। ঠিক তখন তিনি নিজেকে বড় পরিসরে আর্ত মানবতার সেবায়  নিয়োজিত করেছেন।

সীকম গ্রুপ এর কর্নধার এবং প্রিমিয়ার সিমেন্ট মিলসের ব্যবস্থাপনা পরিচালক, চিটাগং চেম্বার ও এফবিসিসিআইর সাবেক পরিচালক জনাব আলহাজ্ব মোহাম্মদ আমিরুল হক করোনা আক্রান্ত রোগীর চিকিৎসায় ৭টি ভেন্টিলেটর দেয়ার ঘোষনা দিয়েছিলেন আগে থেকেই।

যার অংশ হিসেবে আজ বুধবার (২৪ জুন) সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউজে তিনি বিভাগীয় কমিশনার এবিএম আজাদের কাছে  ৭ টি ভেন্টিলেটর প্রদান করা হয়। ভেন্টিলেটরগুলো ব্যবহার হবে, চট্টগ্রাম আগ্রাবাদস্থ মা ও শিশু হাসপাতালে।

ভেন্টিলেটর হস্থান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবিএম আজাদ মাননীয় বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জাফর আলম, যুগ্ম সচিব ও সদস্য (পরিকল্পনা ও প্রশাসন) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। উপস্থিত ছিলেন সী-কমগ্রুপের মহাব্যবস্থাপক এস এম নাসিরউদ্দিন এবং প্রিমিয়ার সিমেন্ট এর হেড অফ কমার্শিয়াল জোবায়ের আলম।

হস্তান্তর অনুষ্ঠানে জাতীর এই দূর্যোগ মূহুর্তে সরকারের পাশাপাশী মানবিক বিবেচনায় করোনার মহাবিপদ সংকুলনে জন্য এগিয়ে আসার জন্য বিভাগীয় কমিশনার জনাব এবিএম আজাদ সিকম গ্রুপের কর্নধার জনাব মোহাম্মদ আমিরুল হকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

বিশেষ অতিথি জনাব জাফর আলম বলেন জনাব আমিরুল হক চট্টগ্রামের কৃতি সন্তান। জনাব আমিরুল হককে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, নিজের মালিকানাধীন চট্টগ্রামের বৃহত্তর সিটি হল কনভেনশন সেন্টারটিকে করোনা আইসোলেশন সেন্টার এর জন্য সিটি কর্পোরেশনের নিকট হস্তান্তর এবং বিনাখরচে পানি বিদ্যুৎসহ যাবতীয় লজিস্টিক্স সহায়তা দিয়ে মহত্বের পরিচয় দিয়েছেন। মা ও শিশু হাসপাতালের জন্য তাঁর প্রদত্ত ৭ টি ভেন্টিলেটর তাঁর মহত্বের পরিচয় দিয়েছেন।

বৃহত্তর চট্রগ্রাম এলাকার বিশিষ্ট নাগরিকসমাজ করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা সেবায় জন্য ৭ টি ভেন্টিলেটর বিশাল ভূমিকা রাখবে বলে মতামত প্রকাশ করেন ।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন