১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,রাত ৪:৫৯

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

উদ্বোধন হলো আইপিডিসি’র সহযোগিতায় নির্মিত ‘নড়াইল এক্সপ্রেস জিম’

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩

  • শেয়ার করুন

‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এর উদ্যোগে এবং আইপিডিসি ফাইন্যান্স-এর সহযোগিতায় নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়-এর মাঠে নির্মিত ‘নড়াইল এক্সপ্রেস জিম’ শনিবার (৯ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। জিমটির উদ্বোধন করেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা ও আইপিডিসি ফাইন্যান্স’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স’র অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামসসহ প্রতিষ্ঠানটির আরও কজন ঊর্ধতন কর্মকর্তা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা গোলাম মোর্ত্তজা স্বপন, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিকসহ ফাউন্ডেশনের অন্যান্য সদস্য, খেলোয়াড়সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধি।
আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত এই জিমটির মূলমন্ত্র ‘সুস্বাস্থ্যের উল্লাসে জাগো উচ্ছ্বাসে’। সুস্বাস্থ্যের অধিকারী বিশ্বমানের খেলোয়াড় গড়ে তুলে এই জিম নড়াইলের ক্রীড়াঙ্গনকে গর্বিত করবে বলে উপস্থিতরা আশা প্রকাশ করেন। উদ্বোধনী অনুষ্ঠানে মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, “খেলোয়াড়দের উন্নত শারীরিক সক্ষমতা অর্জনের জন্য জিমের গুরুত্বের বিষয়টি উপলব্ধি করেই একটি অত্যাধুনিক জিম প্রতিষ্ঠার চিন্তা মাথায় আসে। খেলোয়াড়দের দক্ষতা বৃদ্ধিতে এ জিম ব্যাপক ভূমিকা রাখবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র যাত্রার প্রায় শুরু থেকেই আইপিডিসি আমাদের পাশে থেকেছে, সহযোগিতা করেছে। একটি ভালো মানের জিম নির্মাণের যে ইচ্ছা আমাদের ছিল তা পূরণেও আইপিডিসি আমাদেরকে সহায়তা করেছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ সকলকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই।” নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অবদান প্রসঙ্গে জানাতে গিয়ে তিনি আরও বলেন, “ফাউন্ডেশনটি একটি স্পোর্টস একাডেমি গঠন করেছে যেখানে ক্রিকেট, ফুটবল, ভলিবল ও অ্যাথলেটিক্সে খেলোয়াড়দের প্রশিক্ষণ দেওয়া হয়। সবাই হয়তো জাতীয় দলে খেলার সুযোগ পায় না, কিন্তু দক্ষ খেলোয়াড় হয়ে বিভাগভিত্তিক খেলাগুলোতে অংশগ্রহণ করে নিজেদের পরিবারকে অর্থনৈতিকভাবে তারা স্বাবলম্বী করছেন। অনেকেই এই ফাউন্ডেশনের প্রশিক্ষণ গ্রহণ শেষে খেলোয়াড় কোটায় সরকারি বাহিনীগুলোতে সুনামের সঙ্গে প্রতিনিধিত্ব করছেন, বয়সভিত্তিক খেলোয়াড় তৈরির পাশাপাশি যেটা বাড়তি মাত্রা যোগ করেছে প্রতিষ্ঠানটির জন্য।”
আইপিডিসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, “বাংলাদেশে চলমান অগ্রগতি তারুণ্যের মাধ্যমেই সাধিত হচ্ছে। তারুণ্যের সক্ষমতায় তাই বিশ্বাস রাখে আইপিডিসি। এ কারণেই একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এর নানা উদ্যোগের সাথে শুরু থেকেই কাজ করে আসছে। ফাউন্ডেশনটির কাজগুলোর সাথে যুক্ত হওয়ার পেছনে প্রধান কারণ আমরা ভালো কাজের সাথে, তারুণ্যের অসামান্য শক্তির সাথে থাকতে চেয়েছি। আমরা বিশ্বাস করি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন-এর সুদক্ষ নেতৃত্বে নড়াইল জেলা থেকে বিশ্বমানের খেলোয়াড় উঠে আসবে এবং আগামীতে শুধু নড়াইল না বরং গোটা দেশের প্রতিনিধিত্ব বিশ্বমঞ্চে আমাদের মুখ উজ্জ্বল করবে।”

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন