২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,সকাল ৭:৪৭

আগামীকাল থেকে খুলনার রেড জোন ব্যতীত সব এলাকার দোকানপাট খুলবে

প্রকাশিত: জুলাই ৯, ২০২০

  • শেয়ার করুন

খুলনায় রেড জোন ঘোষিত এলাকা বাদে আগামীকাল বৃহস্পতিবার থেকে সব দোকান ও শপিংমল খোলার ঘোষণা দিয়েছ খুলনা জেলা প্রশাসন। একইসাথে যানবাহন ও জনসাধারণের চলাচলের উপর বিভিন্ন শর্ত আরোপ করা হয়েছে।

বুধবার (০৮ জুলাই) বিকেলে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত রেড জোন এলাকা ব্যতীত খুলনা জেলা ও মহানগরীর অন্যান্য এলাকাসমূহের দোকানপাট ও শপিংমল সংশ্লিষ্ট মার্কেট কমিটি কর্তৃক নির্ধারিত বন্ধের দিন ব্যতীত অন্যান্য দিন সকাল ১০ টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত নিন্মোক্ত শর্ত প্রতিপালনপূর্বক খোলা থাকবে।

প্রতিটি শপিংমল ও শো-রুম/দোকানে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। মাস্ক পরিধান ব্যতীত কোন ক্রেতা দোকানে প্রবেশ করতে পারবে না। সকল বিক্রেতা/দোকান কর্মচারীকে মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। হাটবাজার দোকানপাটে ক্রয় বিক্রয়কালে পারস্পারিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

শপিংমলে আগত যানবাহনগুলোকে অবশ্যই জীবানুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। প্রতিটি শপিংমলে সতর্কবাণী স্বাস্থ্যবিধি না মানলে মৃত্যুর ঝুঁকি আছে সম্বলিত ব্যানার টানাতে হবে। যথাযথভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে মার্কেটের সামনে ও ভেতরে মার্কিং করতে হবে। সকল প্রকার সভা সমাবেশ, গণ জমায়েত ও অনুষ্ঠান আয়োজন বন্ধ থাকবে।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন