১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার,সকাল ৬:২৬

শিরোনাম

খুলনায় ভোক্তা-অধিকারের অভিযানে জরিমানা ৭০ হাজার টাকা

প্রকাশিত: মে ১২, ২০২৪

  • শেয়ার করুন

তথ্য প্রতিবেদক:
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক খুলনা মহানগরীর ডুমুরিয়া থানার টিয়াবুনিয়া এলাকায় এবং হরিনটানা থানার জিরোপয়েন্ট এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। রবিবার (১২ মে) এ অভিযানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী, চাল, ঔষধ, ডাব, তরমুজ, বিদেশি ফল, ডিম, ডায়াগনস্টিক, হসপিটাল, ইটের ভাটা ও ফ্যানের বাজার দর ও ক্রয় ভাউচার যাচাই করা হয় এবং সকল ব্যবসায়ীকে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়।
এ সময় সরকার নির্ধারিত মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং কেউ সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্য নিলে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দেন। অভিযানকালে ডুমুরিয়া থানার টিয়াবুনিয়া এলাকার মেসার্স এস.বি. ব্রিকসকে মূল্য তালিকা প্রদর্শন না করা ও প্রতিশ্রুত পণ্য যথাযথ বিক্রয় না করার অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অপরদিকে হরিনটানা থানার জিরোপয়েন্ট এলাকার সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও বিক্রয় কারার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং প্রায় ১০ কেজি পচা দই জব্দ ও ধ্বংস করা হয়। অভিযানে মোট ২টি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান চলাকালে ব্যবসায়ীদেরকে সচেতন করার পাশাপাশি বাধ্যতামূলকভাবে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়।
খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ সেলিম এর নেতৃত্বে এ অভিযানে উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব, ক্যাব খুলনার সদস্য জেড. এন. সুমন ও আনসার সদস্যবৃন্দ। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন