১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার,রাত ৯:৩৩

খুলনার আঞ্চলিক ইতিহাসবিদ গোলাম মোস্তফা সিন্দাইনীর ইন্তেকাল

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪

  • শেয়ার করুন

তথ্য প্রতিবেদক:

খুলনার আঞ্চলিক ইতিহাসবিদ, লোকগবেষক, দৈনিক পূর্বাঞ্চল মফস্বল ও সাহিত্যিক সম্পাদক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনী (৭৮) আর নেই। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৭টার দিকে হাজী মহসিন রোডস্থ নিজ বাসায় মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
দীর্ঘদিন ধরে তিনি নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাদ আসর আলিয়া মাদরাসা প্রাঙ্গণে জানাজা শেষে টুটপাড়া কবরস্থানে তাকে দাফন করা হয়।
সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনী কর্মজীবনে খুলনা আলিয়া কামিল মাদরাসার বাংলা বিভাগের প্রধান ছিলেন। এছাড়া তিনি খুলনা প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন। কবিতা ও সাহিত্য চর্চার পাশাপাশি তিনি খুলনা অঞ্চলের ইতিহাস ঐতিহ্যর তুখোড় একজন লেখক ছিলেন। তার লেখা আঞ্চলিক ইতিহাসসহ সাহিত্যের অনেক গ্রন্থ রয়েছে।
মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাহিত্য-সামাজিক সংগঠনের নেতারা।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।
অনুরূপ বিবৃতি দিয়েছেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম ও আলমগীর হান্নান, যুগ্ম সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ দিলীপ বর্মণ, দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক এস এম মনিরুজ্জামান, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন ও শেখ জাহিদুল ইসলাম।
রূপান্তর পরিবারের পক্ষে নির্বাহী পরিচালক স্বপন কৃমার গুহ এবং রফিকুল ইসলাম খোকন এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন