আজ রবিবার, ৯ই আগস্ট, ২০২০ ইং, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রবাসীদের জন্য ক্ষুদে গানরাজ ইমরানের ‘কলিজা ভুনা’

বিনোদন প্রতিবেদক: ২০০৯ সালে চ্যানেলআই ক্ষুদে গানরাজ প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় পরিচিত মুখ ইমরান। ২০১০ সালে আবারও আলোচনায় আসেন চ্যানেল আইয়ের সেরাকন্ঠ প্রতিযোগিতায় অংশ নিয়ে। এরপর কিছুদিন বিভিন্ন টিভি চ্যানেল ও মঞ্চ কাপিয়ে সব ছেড়ে পাড়ি জমান সৌদি আরবে। তবে বাংলা গানকে আজও ছাড়তে নারাজ তিনি। দূরে থাকলেও নিয়মিত হতে চান গানের আসরে। তাই সেখান থেকেই এবার কন্ঠ দিলেন একটি ব্যতিক্রমী গানে। প্রবাসীদের দুঃখ কষ্ট উপলব্ধি করে গাইলেন ‘কলিজা ভুনা’ শিরোনামের একটি গান। নতুন রূপে শিউলী সরকারের কথা ও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন হৃদয় জে.জে। গানটির ভিডিও চিত্রেও দেখা যাবে ইমরানকে। সৌদির রিয়াদের অদি নেইনার এলাকায় ঘুরে ঘুরে এসব দৃশ্য ধারণ করা হয়েছে। এটির প্রযোজনা করেছেন আসিফ মাহমুদ আপেল।

আগামীকাল ২৩ জুলাই বৃহস্পতিবার গানটি ‘বাউলা এক্সপ্রেস’ নামক ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে। এরআগে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে প্রকাশ করা হয়েছে গানের কয়েকটি লাইন। যা দর্শক ও স্রোতাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

দীর্ঘদিন পর নতুন ভাবে ফেরা প্রসঙ্গে ইমরান বলেন, ‘শিউলী সরকারের জনপ্রিয় এই গানটি অনেক আগের এবং অনেকেই নিজেদের মতো করে কন্ঠে তুলেছেন। তবে আমি চেষ্টা করেছি সুর ঠিক রেখে একটু নিজের মতো করে পরিবেশন করার। প্রবাসীদের দুঃখ-কষ্ট আর মানবেতর জীবনযাপনের একটা সময় প্রিয়জনদের কাছ থেকে পাওয়া প্রতিদান উপলব্ধি করেই মূলত গানটি গাইতে চেয়েছি। এরমধ্যে রয়েছে আমার অনেকটা আবেগ ও পরিশ্রম। গানটি আমি সব প্রবাসীদের উৎসর্গ করছি। আশাকরি সবার ভালো লাগবে। এ ছাড়া বেশ কিছু মৌলিক গানের কাজ নিয়ে পরিকল্পনা চলছে।’

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ

ফেসবুকে দৈনিক তথ্য