আজ বুধবার, ২১শে অক্টোবর, ২০২০ ইং, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

পরিবেশ রক্ষায় কুয়েট ছাত্রলীগ

সুরাইয়া মীম:: “মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান।” স্লোগানকে সামনে রেখে আগামী তিন মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) সারাদেশে তিনটি করে গাছ লাগানোর জন্য বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

আগামী তিনমাস দেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন, থানা ও ওয়ার্ড পর্যায়ের সকল ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীকে এই নির্দেশনা প্রতিপালনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। নির্দেশনায় বলা হয়েছে-প্রতিটি নেতাকর্মীকে আগামী ৩ মাস (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) সময়ের মধ্যে কমপক্ষে ৩টি (বনজ, ফলদ ও ভেষজ) বৃক্ষরোপন করতে হবে।

স্লোগান সামনে রেখে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদমান নাহিয়ান খান সেজানের নির্দেশনা মোতাবেক সার্বক্ষনীক পর্যবেক্ষণে আজ (সোমবার) কুয়েট ছাত্রলীগের আওতায় খুলনায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ছাত্রলীগের আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচির শিল্পনগরী খুলনার সোনাডাঙা আবাসিকে ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয়ের সামনে এবং সোনাডাঙ্গা আবাসিক এলাকার রাস্তার পাশে বৃক্ষরোপনের শুভ সূচনা করেন কুয়েট ছাত্রলীগ গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক রাশাদ রাফিদ অর্নব।

বৃক্ষরোপনকালে কুয়েট ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক, রাশাদ রাফিদ অর্নব বলেন, “মুজিববর্ষ ও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আমরা বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি। এছাড়া জীবনধারণ করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌলিক চাহিদা হল অক্সিজেন, যা আমাদের যোগান দেয় উদ্ভিদ। তাই জীবনের জন্য ও পরিবেশের জন্য উদ্ভিদকূলকে এবং পৃথিবীতে মানুষের বসবাসের উপযোগী পরিস্থিতি বজায় রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই”।

ছাত্রলীগের এই ধরনের কর্মসূচি আবারো প্রমাণ করলো, পরিবেশ রক্ষায় কুয়েট ছাত্রলীগ নেতাকর্মী প্রতিজ্ঞাবদ্ধ। দূষণমুক্ত পরিবেশ সকল নাগরিকের প্রত্যাশা। তাই এই বাংলাদেশকে দূষণমুক্ত করা ও পরিবেশ ভারসাম্য রক্ষার মত মহৎ দায়িত্ব কাঁধে নিয়েছে বাংলাদেশ কুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। সকল নেতাকর্মীরা প্রতিজ্ঞাবদ্ধ শেখ মুজিবের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার।

কর্মসূচি পালনে সার্বিক সহায়তা করে কুয়েট ছাত্রলীগকর্মী ওসমান ফারুক।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ

ফেসবুকে দৈনিক তথ্য