২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ১১:৩৮

খুবি হলের খাবারে পোকা, ছাত্রীদের প্রতিবাদ

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১

  • শেয়ার করুন

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) হলের খাবারে পোকা থাকায় প্রতিবাদ করেছেন আবাসিক ছাত্রীরা।শুক্রবার (৩ ডিসেম্বর) রাতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের রান্না করা চিংড়ি শুঁটকিতে পোকা পান এক ছাত্রী। পরে তিনি অন্যান্য ছাত্রীদেরকে জানালে তারা একত্রিত হয়ে প্রতিবাদ শুরু করেন।

হলের ছাত্রীরা জানান, রাতে হলের ক্যান্টিনে রান্না করা চিংড়ি শুঁটকি কিনেছিলেন কয়েকজন ছাত্রী। খাওয়ার সময়ে ফার্মেসি ডিসিপ্লিনের ছাত্রী ফৌজিয়া তাবাচ্ছুম মিম্মা দেখতে পান তাতে পোকা রয়েছে। তিনি ৭-৮টি পোকা পাওয়ার পর বিষয়টি অন্যান্য ছাত্রীদের জানান।

এ সময় হলের সকল ছাত্রী ভবনের নিচে নেমে প্রতিবাদ শুরু করেন। পরে হলের প্রভোস্টসহ অন্যান্য শিক্ষকরা এসে ছাত্রীদের রুমে যাওয়ার অনুরোধ করেন।

ছাত্রীরা বলেন, প্রভোস্টের অনুরোধে আমরা রুমে ফিরে এসেছি। তিনি বলেছেন আমাদের ক্যান্টিনের সমস্যা অতিদ্রুত সমাধান করা হবে। নির্দিষ্ট সময়ে তা না হলে আমরা আবারও প্রতিবাদ করবো।

এ ঘটনার সত্যতা স্বীকার করে হলের প্রভোস্ট প্রফেসর ড. আয়েশা আশরাফ বলেন, অতি দ্রুত হলের ক্যান্টিন থেকে রাঁধুনি পরিবর্তন করা হবে।

উল্লেখ্য, খুবির বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলটি দীর্ঘদিন চালু হলেও সেখানে ডাইনিংয়ের কোনো ব্যবস্থা নেই। ছাত্রীরা নিয়মিত হলের ক্যন্টিন থেকে খাবার কিনে খেয়ে আসছেন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন