১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার,বিকাল ৩:৩২

শিরোনাম
সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষাও মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী খুলনা মহানগরীর নতুন রাস্তা, জিরোপয়েন্ট ও শিববাড়ি মোড়ে সড়ক অবরোধ কেএমপি খুলনার অফিসার্স মেসের উদ্বোধন করেন আইজিপি খুলনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত খুলনা জেলা আ’লীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র

পাইকগাছা আগড়ঘাটা উপ-স্বাস্থ্য কেন্দ্রের ডাঃ অরুপের করোনা পজেটিভ; আইসোলেশনে!

প্রকাশিত: জুন ২৩, ২০২০

  • শেয়ার করুন

এ কে আজাদ পাইকগাছাঃ পাইকগাছায় ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক করোনা পজেটিভ। কেন্দ্রটি বন্ধ ঘোষনা ও সংশ্লিষ্ট চিকিৎসককে আইসোলেশনে সহ অন্যান্য কর্মচারীদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে কোভিড’১৯ আক্রান্ত ডাক্তার অরুপের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। তিনি করোনা পজেটিভ রিপোর্ট প্রকাশের আগ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে আগড়ঘাটা বাজারের বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করেছেন বলে অভিযোগ ব্যবসায়ী সহ এলাকাবাসীর। ফলে এলাকার মানুষের মাঝে এক ধরনের আতংক বিরাজ করছে।

প্রচার হচ্ছে যে তিনি (চিকিৎসক অরুপ) চিকিৎসক হিসাবে প্রধানমন্ত্রী ঘোষিত ১০ লক্ষ টাকা পাওয়ার আসায় ঘুষ দিয়ে করোনা রিপোর্টে পজিটিভ করে নিয়ে এসেছে। যা এলাকাবাসীর মাঝে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

জানাযায়, পাইকগাছা উপজেলার আগড়ঘাটা বাজারে অবস্থিত কপিলমুনি ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রটি। কেন্দ্রে প্রতিদিন শতাধিক রোগী যাতায়াত করে থাকে। উপ-স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক অরুপ রতন অধিকারী এসব মানুষকে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। অরুপ রতন অধিকারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মাধ্যমে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা ১০ দিন পূর্বে প্রদান করেন। রবিবার রাত ৯ টায় নমুনা পরীক্ষার রিপোর্ট কোভিড- ১৯ পজেটিভ আসে। এমতাবস্থায় সোমবার ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ ঘোষনা করে ডাঃ অরুপ রতন অধিকারীকে আইসোসলশনে ও অন্যান্য কর্মচারীদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।

এলাকাবাসী বলছেন, ডাঃ অরুপ রতন অধিকারী ও অন্যান্য কর্মচারীরা সোমবার সন্ধ্যায় ও মঙ্গলবার সকালে আগড়ঘাটা বাজারে ঘোরা ফেরা করেছেন। কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার জানান, বিষয়টি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ডাঃ অরুপ রতন মোবাইলে জানান, আমি আইসোলেশনে রয়েছি। অন্যান্য কর্মচারীরা হোম কোয়ারেন্টাইনে আছে।হাসপাতালটি বন্ধ রয়েছে। তি বলেন, আমি করোনা উপসর্গ নিয়ে বাজারে ঘোরা ফেরা করি নাই। উপজেলার স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার জানান, হাসপাতালের ডাক্তার ও কর্মচারীরা আইসোসলশনে এবং হোম কোয়ারেন্টাইনে আছে। হাসপাতালটি বন্ধ রয়েছে। নোটিশ টানিয়ে দেয়া হবে। আগড়ঘাটা বাজারের ব্যবসায়ী বুলবুল আহম্মেদ, আব্দুল জব্বার বাবুল, মিঠু, শফিকুল ইসলাম সহ শতাধিক লোক অভিযোগ করে বলেন, ডাঃ অরুপ রতন অধিকারী সম্পূর্ন একজন সুস্থ্য লোক। সরকার থেকে ১০ লক্ষ টাকা নেয়ার জন্য ঘুষ দিয়ে তার করোনা পরীক্ষা পজেটিভ করে নিয়ে এসেছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন